ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

প্রকাশিত: ১৫:২৯, ১৮ জুলাই ২০২৪

হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে।

হাসপাতালে ভর্তি করা হয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে। বৃহস্পতিবার (১৮ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, মালয়েশিয়ার প্রায় ১০০ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ‘একটানা কাশির জন্য’ হাসপাতালে ভর্তি হয়েছেন বলে বৃহস্পতিবার তার এক সহযোগী বার্তাসংস্থা এএফপিকে জানিয়েছেন।

গত সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুফি ইউসুফ নামে মাহাথির মোহাম্মদের ওই সহযোগী জানিয়েছেন, ‘আগামী কয়েকদিন মাহাথিরের চিকিৎসা করা হবে বলে আশা করা হচ্ছে।’

মালয়েশিয়ার দুই বারের সাবেক প্রধানমন্ত্রী মাহাথির গত সপ্তাহে ৯৯ বছরে পা দিয়েছেন। অবশ্য সাম্প্রতিক বছরগুলোতে তিনি হার্টের সমস্যায় ভুগছেন এবং বাইপাস সার্জারিও করেছেন। চলতি বছরের শুরুতে তিনি প্রায় তিন মাস হাসপাতালে কাটিয়েছেন।

উল্লেখ্য, ১৯২৫ সালের ১০ জুলাই জন্মগ্রহণকারী মাহাথির মোহাম্মদ দুইবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে প্রথমবার ১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত দেশের চতুর্থ জাতীয় নেতা হিসেবে দায়িত্বপালন করেন তিনি।

এরপর ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত ৯২ বছর বয়সে দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন মাহাথির মোহাম্মদ।

তাসমিম

×