ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

মালয়েশিয়াতে মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে হাইকমিশন

প্রকাশিত: ১২:১৮, ৭ জুলাই ২০২৪

মালয়েশিয়াতে মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে হাইকমিশন

ছোট্ট সোনামনিদেরকে বঙ্গবন্ধু জীবনী সংক্রান্ত শিশুতোষ বাংলা বই উপহার দিল হাইকমিশন

মালয়েশিয়ার জহুরবারুতে মোবাইল কনস্যুলার সেবা দিচ্ছে বাংলাদেশ হাইকমিশন। এর আগে চলমান এ সেবা নিতে হাইকমিশন থেকে নোটিশ দিয়ে রাজ্যে বসবাসরত প্রবাসীদের আহ্বান জানানো হয়।

জোহরের অগ্রণী রেমিট্যান্স হাউসে শনি ও রবিবার (৬ ও ৭ জুলাই) দুইদিনের মোবাইল কনস্যুলার সেবার প্রথম দিন শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টায় হাইকমিশনের বিভিন্ন কনস্যুলার সেবা প্রদান করা হয়। এছাড়া ই-পাসপোর্টের আবেদনগ্রহণ, বায়ো-এনরোলমেন্ট সম্পন্নকরণ, এম আর পি পাসপোর্ট ও জন্ম নিবন্ধন দেয়াসহ বিভিন্ন কনস্যুলার সেবা দেয়া হয়। রবিবার একই স্থানে সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোবাইল কনস্যুলার সেবাসমূহ দেয়া হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

মোবাইল কনস্যুলার সেবাকালে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে আগত ছোট্ট সোনামনিদেরকে বাংলা ভাষা শিক্ষার প্রতি আগ্রহী করার লক্ষ্যে হাইকমিশনার মো: শামীম আহসানের পক্ষ থেকে বঙ্গবন্ধু জীবনী সংক্রান্ত শিশুতোষ বাংলা বই উপহার সরূপ প্রদান করা হয়।

এ সময় মোবাইল কনস্যুলার সেবা প্রদান উপলক্ষ্যে উপস্থিত ছিলেন কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন, প্রথম সচিব (রাজনৈতিক) রেহানা পারভীন ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

এছাড়া বাংলাদেশ সরকার অনুমোদিত পাসপোর্ট, ভিসা ও অন্যান্য সেবা সংক্রান্ত আউটসোর্সিং কোম্পানি ইএসকেলের প্রতিনিধিবৃন্দ এবং বিপুলসংখ্যক সেবা প্রার্থী প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

 এসআর

×