ঢাকা, বাংলাদেশ   রোববার ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১

হংকংয়ে নারীদের নিয়ে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১৪:০৯, ২৭ জুন ২০২৪

হংকংয়ে নারীদের নিয়ে বৈধপথে রেমিট্যান্স পাঠাতে সভা অনুষ্ঠিত

বাংলাদেশি নারী কর্মীদের নিয়ে সভা। 

হংকংয়ের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দেশটিতে সম্প্রতি কর্মরত বাংলাদেশি নারী কর্মীদের জন্য বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও ‘প্রবাস পেনশন’ স্কিমে রেজিস্ট্রেশন সম্পর্কিত উদ্বুদ্ধকরণ সভার আয়োজন করে।

সভায় প্রায় ১২০ জন নারী কর্মী উপস্থিত ছিলেন। এতে প্রথম সচিব (শ্রম) জাহিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে কনসাল জেনারেল ইসরাত আরা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপস্থিত নারী কর্মীদের সমবেত জাতীয় সংগীতের মাধ্যমে মূল অনুষ্ঠান শুরু হয়। প‌রে কনসাল জেনারেল কর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ক‌রেন। তি‌নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ এবং ‘প্রবাস পেনশন’ স্কিমে অংশগ্রহণের জন্য সবাইকে আহ্বান জানান।

কনসাল জেনারেল নারী কর্মীদের জন্য বিভিন্ন দিকনির্দেশনার পাশাপাশি কনস্যুলেট থেকে তাদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে উপস্থিত নারী কর্মীদের কয়েকজন তাদের অনুভূতি ব্যক্ত করেন। তারা প্রবাস পেনশন স্কিমে রেজিস্ট্রেশনের বিষয়ে আগ্রহ প্রকাশ করার পাশাপাশি প্রবাসীদেরও সার্বজনীন পেনশন স্কিমের বিশেষ ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করায় সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বৈধপথে রেমিট্যান্স প্রেরণের গুরুত্ব উপলব্ধি করতে পেরে তারা বৈধপথে বাংলাদেশে রেমিট্যান্স প্রেরণের বিষয়েও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এম হাসান

×