ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

কোনো প্রার্থীকেই সমর্থন দেবে না ওয়াশিংটন পোস্ট

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪০, ২৬ অক্টোবর ২০২৪

কোনো প্রার্থীকেই সমর্থন দেবে না ওয়াশিংটন পোস্ট

ওয়াশিংটন পোস্ট মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে  কোনো প্রার্থীকে সমর্থন দিতে অস্বীকার

আমেরিকার প্রভাবশালী পত্রিকা ওয়াশিংটন পোস্ট মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে  কোনো প্রার্থীকে সমর্থন দিতে অস্বীকার করার পর পত্রিকাটির সম্পাদক পদত্যাগ করেছেন। স্থানীয় সময় শুক্রবার রবার্ট কাগান এ সিদ্ধান্ত নেন বলে ফক্স নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে। প্রতিবেদন বলছে, সম্পাদকের পদত্যাগের পাশাপাশি গণমাধ্যমটি প্রায় দুই হাজার সাবস্ক্রিপশন হারিয়েছে। খবর রয়টার্সের। আগামী ৫ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের ভোট হবে আমেরিকায়। এখন চলছে শেষ মুহূর্তের প্রচার। মাঠ চষে বেড়াচ্ছেন রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প আর ডেমোক্রেটিক পার্টির কমলা হ্যারিস।

পদত্যাগ করা রবার্ট কাগান ট্রাম্পবিরোধী কণ্ঠস্বর হিসেবে পরিচিত। ২০২৩ সালে তিনি একটি কলাম লিখেছিলেন, ‘ট্রাম্পের একনায়কত্ব: কীভাবে এটি বন্ধ করা যায়’ শিরোনামে। ওই লেখায় তিনি ট্রাম্পকে ‘ইউক্রেন বিরোধী’ বলেও আখ্যা দেন তখন। একই সঙ্গে বলেন, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প পুনরায় নির্বাচিত হলে গণতন্ত্রকে ধ্বংস করতে পারেন। কমলা হ্যারিসের প্রতি তার সমর্থন রয়েছে বলে জানা গেছে। এর আগে গত ২ জুন পদত্যাগ করেন ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদক স্যালি বুজবি। আকস্মিকভাবে পদত্যাগ করেছেন।

তিনি ছিলেন আমেরিকান জনপ্রিয় পত্রিকাটির গত ১৫০ বছরের ইতিহাসে প্রথম নারী সম্পাদক। ফক্স নিউজ বলছে, ওয়াশিংটন পোস্টের প্রকাশক ও নির্বাহী কর্মকর্তা উইলিয়াম লুইস নির্বাচন নিয়ে নিজেদের অবস্থান নিশ্চিত করার পরই পদত্যাগের সিদ্ধান্ত নেন সম্পাদক। ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে এক পোস্টে লুইস লিখেছেন, ওয়াশিংটন পোস্ট এই নির্বাচনে কোনো প্রেসিডেন্ট প্রার্থীকে সমর্থন করবে না। ভবিষ্যতের কোনো নির্বাচনেও করবে না।

×