ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

ট্রাম্প হোয়াইট হাউসের অযোগ্য ॥ কমলা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৭, ১৯ অক্টোবর ২০২৪

ট্রাম্প হোয়াইট হাউসের অযোগ্য ॥ কমলা

কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প

গত সপ্তাহে প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের সুস্থতা নিয়ে অসচ্ছতার অভিযোগ তুলেছিলেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী ও বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। এবার হ্যারিস বলেছেন, নির্বাচনী প্রচারে যথেষ্ট সামর্থ্য না থাকায় মিশিগানের গ্র্যান্ড র‌্যাপিডসে একটি সমাবেশ বাতিল করেছেন ট্রাম্প। নির্বাচিত হলে দ্বিতীয় বার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের সামর্থ্য রয়েছে কি না ট্রাম্পের সে প্রশ্নও তুলেছেন তিনি। ৫৯ বছর বয়সী কমলা হ্যারিস বলেন, যদি তিনি ভোটের নির্বাচনী প্রচারে কঠোরতা সামলাতে না পারেন, তাহলে তিনি কীভাবে প্রেসিডেন্ট পদের জন্য উপযুক্ত।

হ্যারিস আরও বলে, ট্রাম্প হোয়াইট হাউসের জন্য অযোগ্য। খবর দ্য গার্ডিয়ানের। রিপাবলিকান প্রচার দল বলেছে, ট্রাম্প নির্ধারিত সাক্ষাৎকার বাতিল করছেন কারণ তিনি ক্লান্ত। দ্য ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, সাক্ষাৎকারের জন্য দ্য শেড রিপোর্টে উপস্থিত হওয়ার কথা ছিল ট্রাম্পের। কিন্তু সেই বৈঠকটি কখনই বাস্তবায়িত হয়নি। পলিটিকোর প্লেবুক জানিয়েছে, ট্রাম্পের একজন সিনিয়র উপদেষ্টা অনুষ্ঠানটির একজন প্রযোজককে বলেছেন সাবেক প্রেসিডেন্ট ক্লান্ত এবং সাক্ষাৎকার দেবেন না।

আসন্ন ৫ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এর আগে ভোটারদের মন জয় করতে হবে দুই প্রার্থী হ্যারিস এবং ট্রাম্পকে। তাই দুই প্রার্থীই শেষ মুহূর্তে জোরেশোরে প্রচার চালাচ্ছেন দোদুল্যমান অঙ্গরাজ্যগুলোতে। পেনসিলভানিয়ায় জয়-পরাজয়ের ওপর অনেকখানি নির্ভর করছে হোয়াইট হাউসের মসনদে বসা। পেনসিলভানিয়ার মতো দোদুল্যমান রাজ্য হিসেবে পরিচিত জর্জিয়া, নেভাদা, অ্যারিজোনা, মিশিগান, উইসকনসিন এবং নর্থ ক্যারোলাইনা।

×