ঢাকা, বাংলাদেশ   রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১

যুক্তরাষ্ট্রে বাস উল্টে শিশুসহ ৭ জনের মৃত্যু 

প্রকাশিত: ১২:৩২, ১ সেপ্টেম্বর ২০২৪

যুক্তরাষ্ট্রে বাস উল্টে শিশুসহ ৭ জনের মৃত্যু 

নিহতদের মধ্যে দুই ভাই-বোনও রয়েছেন যাদের বয়স যথাক্রমে ৬ ও ১৬ বছর।

যুক্তরাষ্ট্রের মিসিসিপিতে ভয়াবহ দুর্ঘটনায় ৭ জন মারা গেছেন। নিহতদের মধ্যে দুই ভাই-বোনও রয়েছেন যাদের বয়স যথাক্রমে ৬ ও ১৬ বছর।

দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩৭ জন। 

রোববার (১ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

ওয়ারেন কাউন্টি করোনার ডগ হাস্কি বলেছেন, মিসিসিপির ভিকসবার্গের পূর্ব দিকে একটি বাস উল্টে ছয় বছর বয়সী এক ছেলে এবং তার ১৬ বছর বয়সী বোনসহ সাতজন নিহত হয়েছেন। তাদের মায়ের পরিচয় পাওয়া গেছে।

হাস্কি বলেন, কর্তৃপক্ষ নিহত অন্যদের পরিচয় শনাক্ত করার জন্য কাজ করছে।

মিসিসিপি হাইওয়ে পেট্রোল জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ভোররাতে ওয়ারেন কাউন্টির বোভিনার কাছে ইন্টারস্টেট-২০তে এই ঘটনা ঘটে। সেসময় দুর্ঘটকবলিত ২০১৮ ভলভো বাণিজ্যিক যাত্রীবাহী বাস পশ্চিমগামী পথ ছেড়ে বেরিয়ে যাওয়ার পর উল্টে যায়।

দুর্ঘটনার পর আহত অবস্থায় ৩৭ জন যাত্রীকে বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। এতে বলা হয়, সহ-চালককে নিয়ে যাওয়া হয়নি।

ওয়ারেন কাউন্টি শেরিফ মার্টিন পেস এবিসি অ্যাফিলিয়েটকে বলেছেন, ‘যখনই কোনও লোক আহত বা নিহত হন, সেটি দুঃখজনক ঘটনা। কিন্তু যখন আপনার সামনে এমন পরিস্থিতি থাকে যেখানে একাধিক প্রাণহানি এবং একাধিক আহতের ঘটনা ঘটে, তখন পরিস্থিতি আরও খারাপ হয়ে ওঠে।’

হাস্কি জানান, বাসের অধিকাংশ যাত্রীই ছিলেন লাতিন আমেরিকান।

দুর্ঘটনার পর মার্কিন এই বিভাগটি তার তদন্ত চালিয়ে যাচ্ছে এবং মৃতদের নাম প্রকাশ করেনি। তাৎক্ষণিকভাবে অন্য কোনো তথ্য দেওয়া হয়নি বলেও জানিয়েছে আল জাজিরা।


 

তাসমিম

×