ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৪ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

মিশিগানে নবীগঞ্জ সোসাইটি অব মিশিগানের প্রাণবন্ত বনভোজন 

নিজস্ব সংবাদদাতা, যুক্তরাষ্ট্র থেকে

প্রকাশিত: ১২:৫২, ২৭ আগস্ট ২০২৪

মিশিগানে নবীগঞ্জ সোসাইটি অব মিশিগানের প্রাণবন্ত বনভোজন 

মিশিগানের বার্ষিক বনভোজন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

অত্যন্ত আনন্দ- ঘন পরিবেশে গত রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়ারেন সিটিস্থ সেন্ট্রাল লাইন পার্কে হবিগন্জের উপজেলা নবীগন্জ সোসাইটি অব মিশিগানের বার্ষিক বনভোজন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

নবীগন্জের বাসিন্দা, উদিয়মান সমাজসেবক ও মিশিগানের বিসমিল্লাহ কাবাব এন্ড কারী রেষ্টুরেন্টের অন্যতম কর্ণধার সদস্য সচিব নূর মিয়া ও সিরাজুল ইসলামের যৌথ সন্চালনায় অনুষ্ঠিত এ উৎসব তত্বাবধান ও বক্তব্য দেন সংশ্লিষ্ট উৎসব কমিটির আহবায়ক নুরুল হক, ভারপ্রাপ্ত সভাপতি,সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ,জাহাঙ্গীর হোসন,আব্দুল হাই,জুয়েল,মির্জা পারভেজ,ফজলু,গোলাম কিবরিয়া,কদর আলী সহ বেশ কয়েকজন সংস্কৃতিমনা ব্যক্তিত্ব।তাদের সম্মিলিত সার্বিক তত্বাবধানে এই প্রাণবন্ত বনভোজন এক মহা মিলন মেলায় পরিণত হয়। সংশ্লিষ্ট স্থলকে সাজানো হয়েছিল অপরূপ সাজে। এ সময় প্রবাসী নারী-পুরুষ ও শিশুরা যেন বারবার মনে করছিল আমরা আমাদের প্রিয় বাংলাদেশের প্রাকৃতিক শীতল হাওয়ার পরশেই দোল খাচ্ছি,এমনটাই তাদের কন্ঠে প্রতিধ্বনিত হচ্ছিল্ল। 

এদিকে বনভোজনকে ঘিরে ছিল,শিশু,তরুণ-তরুণী ও বয়স্কদের জন্য আকর্ষনীয় নানান মুগ্ধকর মনমাতানো খেলাধূলা। এতে অংশ নিয়ে অনেকেই জিতে নেন,বহু মুল্যবান ডলারেট উপহার সামগ্রী। দিনভর এই বনভোজন অনুষ্ঠান চলাকালে অনেকেই রসাত্মক আলোচনা, স্মৃতিচারণ, নাচে-গেয়ে আর ভূড়িভোজের মাধ্যমে পুরো সময়টুকু আনন্দ-উল্লাসে কাটিয়ে নেন।  

নবীগঞ্জ প্রবাসীদের এই বনভোজন অনুষ্ঠানটি মূলত কর্মক্লান্ত নারী-পুরুষদেরকে একে অপরের সাথে পরিচিতি ও ভাত্রীত্বের বন্ধন আরো সূদৃঢ় করে।

 এসআর

×