ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

১০ ফুট দৈর্ঘ্যরে স্যান্ডউইচ!

প্রকাশিত: ০০:৩১, ১৬ জুলাই ২০২৪

১০ ফুট দৈর্ঘ্যরে স্যান্ডউইচ!

দক্ষিণ আফ্রিকার একটি রেস্তোরাঁ সম্প্রতি ১০ ফুট দীর্ঘ স্যান্ডউইচ

দক্ষিণ আফ্রিকার একটি রেস্তোরাঁ সম্প্রতি ১০ ফুট দীর্ঘ স্যান্ডউইচ বানিয়ে তাক লাগিয়ে দিয়েছে। কেপটাউনের অ্যানিস লেডিসবার নামের ওই রেস্তোরাঁটি চালায় জো রেডেলিংহুইস ও তার স্ত্রী এবং রেস্তোরাঁর মালিক অ্যানি। দীর্ঘ এই স্যান্ডউউচ তৈরির পরিকল্পনা আসে রেডেলিংহুইসের মাথা থেকে। এ নিয়ে শনিবার এক প্রতিবেদন প্রকাশ করে মার্কিন বার্তা সংস্থা এপি।
জো রেডেলিংহুইস বলেছেন, ১০ স্তর বিশিষ্ট ও ১৪৫ পাউন্ড ওজনের স্যান্ডউইচটি তৈরি করতে ১৬০ ডলার খরচ হয়েছে। এটি তৈরিতে তিন কেজি টমেটো, ২০ কেজি মাংস, তিন ধরনের স্লাইস সসেজ, স্টেক ও বার্গার প্যাটিস ও চিকেন ফিলেট ব্যবহার করা হয়েছে। এ ছাড়া এতে তিন স্তরের ফ্রেঞ্চ ফ্রাই, রসুন, পনির, গোলমরিচ, মাশরুম থেকে শুরু করে পিঁয়াজও ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন রেডেলিংহুইস। আর সময় লেগেছে চার ঘণ্টার বেশি।
রেডেলিংহুইস বলেছেন, এটি তৈরি করতে বড় চ্যালেঞ্জ ছিল রুটি বানানো। ৩ ফুট লম্বা তিনটি রুটিকে বিশেষভাবে একসঙ্গে জোড়া লাগিয়ে স্যান্ডউইচটি বানানো হয়। রেডেলিংহুইসের বানানো স্যান্ডউইচটি এই গ্যাটসবির বড় ভার্সন। তিনি এটি বানিয়েছেন, কারণ অ্যানিস লেডিস বার সম্প্রতি গ্যাটসবিকে তাদের মেনুতে রেখেছিল। 
রেডেলিংহুইসের বানানো স্যান্ডউইচটি একসঙ্গে ১৪০ জন মানুষ খেতে পারে। এতে তার ক্রেতার সংখ্যাও বেড়েছে। 

×