ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

দক্ষিণ আফ্রিকায় মিজানুর রহমান আজহারীর মাহফিল

প্রকাশিত: ১৯:৩০, ১৩ জুলাই ২০২৪

দক্ষিণ আফ্রিকায় মিজানুর রহমান আজহারীর মাহফিল

মিজানুর রহমান আজহারী।

আলোচিত ধর্মীয় বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে মিডরেন্ড টার্কি সংস্কৃতি ও ধর্মীয় গোষ্ঠী পরিচালিত ঐতিহাসিক নিজামিয়া মসজিদ প্রাঙ্গণে এক মাহফিলে আলোচনা করবেন। স্থানীয় সময় শনিবার (১৩ জুলাই) দুপুরে এ মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এ উপলক্ষে বুধবার (১০ জুলাই) সন্ধ্যা ৭টায় জোহানেসবার্গের ওআর থাম্বু এয়ারপোর্টে এসে পৌঁছান মিজানুর রহমান আজহারী। তখন প্রবাসীরা ফুল দিয়ে তাকে বরণ করে নেন। এসময় একনজর দেখতে বাংলাদেশিরা দূরদূরান্ত থেকে এসে ভিড় করেন। আজহারীর আলোচনা সরাসরি শুনতে তারা আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন বলে জানিয়েছেন।

জোহানেসবার্গ ও কেপটাউনে মাওলানা মিজানুর রহমান আজহারীর মাহফিল করার কথা রয়েছে। শনিবার (১৩ জুলাই) দুপুর ১টায় জোহানেসবার্গের মিডরেন্ড নিজামিয়া মসজিদে তিনি মাহফিল করবেন। এতে প্রবাসীদের চাদর বা জায়নামাজসহ প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে আসতে বলা হয়েছে।

জোহানেসবার্গে বাংলাদেশ পরিষদ অর্গানাইজেশন, আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন সংগঠনের সমন্বয়ে হওয়া আয়োজক কমিটির প্রস্তুতি বৈঠকে এসব বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া, কেপটাউনে আগামী সপ্তাহ মাওলানা মিজানুর রহমান আজহারী যাবেন ও মাহফিল করবেন বলে আশা করছেন প্রবাসীরা।

এম হাসান

×