ঢাকা, বাংলাদেশ   সোমবার ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কর্মবিরতির ডাক

প্রকাশিত: ১৯:৪৭, ৩০ সেপ্টেম্বর ২০২৪

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের কর্মবিরতির ডাক

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ।

বেশকিছু দাবি আদায়ের লক্ষ্যে নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদ আগামীকাল মঙ্গলবার ও পরদিন বুধবার সারা দেশের হাসপাতাল ও নার্সিং শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মবিরতির ঘোষণা দিয়েছে। তবে কর্মবিরতি চলাকালীন সময়ে হাসপাতালে ডায়ালাইসিস, আইসিইউ, সিসিইউ, এইচডিইউ ও পিআইসিইউ ইউনিট কর্মবিরতির আওতামুক্ত থাকবে। এ ছাড়া জরুরি বিভাগও এ কর্মবিরতির আওতামুক্ত থাকবে। 

প্রথম দিন আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘণ্টা ও পরদিন বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত পাঁচ ঘণ্টা এ কর্মবিরতি পালন করা হবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আহ্বায়ক মো. মাসুদ পারভেজ জানান, তারা ৯ সেপ্টেম্বর থেকে বিভিন্নভাবে আন্দোলন করে আসছেন এবং সরকারের কাছে স্মারকলিপি দিয়েছেন। কিন্তু সন্তোষজনক প্রতিক্রিয়া মেলেনি। 

তিনি জানান, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল থেকে সব ক্যাডার প্রত্যাহার করে যোগ্য ও অভিজ্ঞদের পদায়নের দাবিতে এ কর্মবিরতির ডাক তাদের।

কর্মবিরতির সময় জরুরি রোগীদের সেবায় নার্স ও মিডওয়াইফদের জরুরি স্কোয়াডে নিয়োজিত রাখা হবে বলেও জানান তিনি।

মাসুদ পারভেজ বলেন, ‘আমাদের কাছ থেকে শুধু সময় নেয়া হচ্ছে। গত ২৪ সেপ্টেম্বর সরকারকে তিন কর্মদিবস সময় দেয়া হয়েছিল। সরকার এ সময়ের মধ্যে আমাদের ন্যায্য দাবির পক্ষে ইতিবাচক সাড়া দেয়নি। এ কারণেই কর্মবিরতির সিদ্ধান্ত।’

 

এম হাসান

×