ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়াল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২১:০২, ১৩ সেপ্টেম্বর ২০২৪

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ছাড়াল

এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৮ হাজারের ঘর

সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৮ হাজারের ঘর। ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও আক্রান্ত হয়েছে ১৯৬ জন। এতে করে চলতি বছরে মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৪১ জন।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে চট্রগ্রাম বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ৩৩ জন, ঢাকা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ৩৭ জন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৫৩ জন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ৫০ জন, খুলনা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৪ জন, রাজশাহী বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) সাত জন এবং রংপুর বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) দুই জন রয়েছেন।

২৪ ঘণ্টায় সারাদেশে ২৯৭ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে, চলতি বছরে মোট ১৬ হাজার ১৯৩ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ১৩ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৪১ জন। এর মধ্যে ৬১.৯ শতাংশ পুরুষ এবং ৩৮.১ শতাংশ মহিলা রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১০৩ জন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

এবি

×