ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

স্বাস্থ্য অধিদপ্তর থেকে অবশেষে সরে যেতে হলো ডা. রোবেদ আমিনকে

প্রকাশিত: ১৯:৪০, ১২ সেপ্টেম্বর ২০২৪; আপডেট: ১৯:৪১, ১২ সেপ্টেম্বর ২০২৪

স্বাস্থ্য অধিদপ্তর থেকে অবশেষে সরে যেতে হলো ডা. রোবেদ আমিনকে

ডা. রোবেদ আমিন

স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. রোবেদ আমিনের নিয়োগ বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। চিকিৎসকদের টানা আন্দোলনের মুখে নিয়োগের ২৫ দিনের মাথায় আজ বৃহস্পতিবার এই সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের নতুন নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাজমুল হোসেনকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-২ শাখার সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, ‘অধ্যাপক ডা. নাজমুল হোসেন, মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব অর্পণ করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।’

গত ১৮ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ পান অধ্যাপক ডা. রোবেদ আমিন। নিয়োগের আগে থেকেই তিনিসহ অধিদপ্তরের আওয়ামী লীগপন্থী কর্মকর্তাদের অপসারণের দাবিতে আন্দোলন করছিলেন চিকিৎসক-কর্মকর্তা-কর্মচারিরা। এমন অবস্থায় ডা. রোবেদ আমিনের নতুন ভারপ্রাপ্ত মহাপরিচালক হওয়া নিয়ে বেশ বিতর্ক শুরু হয়। 

ডা. রোবেদ আমিনের নিয়োগের খবরে প্রচণ্ড ক্ষিপ্ত হন চিকিৎসকরা। পরিস্থিতি এমন পর্যায়ে যায় যে, নিয়োগের পর গত ২৫ দিনের মধ্যে তাকে একবারের জন্যও অধিদপ্তরে ঢুকতে দেননি আন্দোলনরত চিকিৎসকরা। সর্বশেষ গত মঙ্গলবার ডা. রোবেদ আমিনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে প্রকাশ্যে নানা ধরণের অনিয়ম ও আর্থিক দুর্নীতির তথ্য প্রকাশ করেন ড্যাবের স্বাস্থ্য অধিদপ্তর শাখা।

ডা. রোবেদ আমিনের নিয়োগকে কেন্দ্র করে স্বাস্থ্য অধিদপ্তরে এক ধরনের অচলাবস্থা চলছিল। যদিও তাকে এ সময় বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হয়ে বক্তব্য রাখতে দেখা গেছে। কিন্তু অধিদপ্তরে ঢুকতে না পারায় অধিদপ্তর চলছিল এক ধরনের অভিভাবকহীন।

শহিদ

×