ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ঢামেকসহ সারাদেশে স্বাভাবিক হয়েছে চিকিৎসাসেবা

প্রকাশিত: ২১:১৩, ৪ সেপ্টেম্বর ২০২৪

ঢামেকসহ সারাদেশে স্বাভাবিক হয়েছে চিকিৎসাসেবা

চিকিৎসা সেবা।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় গত কয়েকদিন যাবত অস্থিরতা চলছিল চিকিৎসা খাতে। হামলার প্রতিবাদে কমপ্লিট শাটডাউন কর্মসূচি পর্যন্ত ঘোষণা করেন তারা। তবে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগমের প্রত্যক্ষ হস্তক্ষেপে আন্দোলন স্থগিত করে কাজে ফিরেছেন চিকিৎসকরা। 

আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তায় বুধবার (৪ সেপ্টম্বর) থেকে পূর্ণাঙ্গ চিকিৎসা সেবা চালু হয়েছে দেশের সব মেডিকেল কলেজ ও হাসপাতালে।

জানা যায়, এদিন সকাল থেকেই ঢাকা মেডিকেলসহ ঢাকার সব মেডিকেলই চলেছে রুটিন নিয়মে। চলেছে আউটডোর ও ইনডোর সেবাও। সকাল ৮টা থেকেই চালু হয়েছে আউটডোর সেবা। হাসপাতালগুলোতে নিরাপত্তায় নিয়োজিত আছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ।

এর আগে, দুইদিন বন্ধ থাকার পর গত মঙ্গলবার চালু হয়েছিল ঢামেকের আউটডোর সেবা। সকাল ১০টা থেকে  সেনাবাহিনী-বিজিবির নিরাপত্তা বলয়ে ১০ টাকার টিকিট কেটে চিকিৎসক দেখাতে পারছেন রোগীরা। 

আন্দোলনের সমন্বয়ক চিকিৎসক আব্দুল আহাদ এ বিষয়ে সাংবাদিকদের জানান, আজ সকাল থেকে ঢাকা মেডিকেল কলেজসহ দেশের অন্যান্য হাসপাতাল থেকে আমরা চিকিৎসাসেবা পুরোদমে চালু করেছি। ঢামেকসহ বিভিন্ন হাসপাতালে সেনাবাহিনি, বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন। তবে জেলা ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্যকেন্দ্রগুলোতে চিকিৎসকদের নিরাপত্তায় যথেষ্ট সদস্য উপস্থিত  নেই বলে অভিযোগ পাওয়া গেছে।

 

এম হাসান

×