ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১

বন্যার্তদের সহযোগিতায় ওষুধ ও খাদ্য সহায়তা দিলো ওষুধ শিল্প সমিতি

প্রকাশিত: ২১:১৫, ২৪ আগস্ট ২০২৪

বন্যার্তদের সহযোগিতায় ওষুধ ও খাদ্য সহায়তা দিলো ওষুধ শিল্প সমিতি

ওষুধ শিল্প সমিতির কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র নেতাদের সঙ্গে সভা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ কার্যক্রমে ওষুধ ও খাদ্য সহায়তা দিয়েছে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতি। শনিবার (২৪ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ কার্যক্রমে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির পক্ষ থেকে বিপুল পরিমাণ ওষুধ ও খাদ্য সহায়তা হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে আজ বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির উদ্যোগে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির কার্যালয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র নেতাদের সঙ্গে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির বলেন, দেশের বিভিন্ন জেলায় বন্যাজনিত কারণে যে দুর্যোগ ও দুর্ভোগ তৈরি হয়েছে তা সবাইকে সঙ্গে নিয়ে মোকাবিলা করতে হবে। ওষুধ শিল্প সমিতি বন্যায় আক্রান্তদের সুচিকিৎসা ও খাদ্য সহায়তা দানে নিবেদিত হয়ে কাজ করবে।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্রাণ কার্যক্রমে সহায়তার লক্ষ্যে বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির পক্ষ থেকে বন্যার্তদের জন্য ওরস্যালাইন, কলেরা স্যালাইন, প্যারাসিটামল, এন্টিবায়েটিকসহ প্রয়োজনীয় ওষুধ হস্তান্তর করা হয়। একই সঙ্গে কয়েক ট্রাক মুড়ি, চিনি, বিস্কুট ও মিনারেল ওয়াটার হস্তান্তর করা হয়।

সভায় বক্তব্য দেন- স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. রোবেদ আমীন, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক কাজী মো. রশীদ উন নবী, সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান মো. হাবিব উল্লাহ, সাজেদা ফাউন্ডেশনের সিইও জাহিদা ফিজা কবীর, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির মহাসচিব এসএম শফিউজ্জামান, সিইও মে. জে. (অব.) মো. মোস্তাফিজুর রহমান।

 

এম হাসান

×