ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৩ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

রুমানা ইসলামের কন্ঠে সাদাকালো

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৬, ২৩ অক্টোবর ২০২৪

রুমানা ইসলামের কন্ঠে সাদাকালো

রুমানা ইসলাম

বাংলাদেশের নন্দিত শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী রুমানা ইসলামের কন্ঠে বেশকিছু জনপ্রিয় মৌলিক গান রয়েছে। যারমধ্যে কিছু গান সিনেমার এবং কিছু গান অ্যালবামের। এরইমধ্যে রুমানা ইসলাম বাংলাদেশ বেতারের জন্য সাদাকালো শিরোনামের একটি গান গেয়েছেন। গানটি লিখেছেন হোসনে আরা জলি। গানটির সুর সঙ্গীত করেছেন মোঃ ইসহাক। এরইমধ্যে বাংলাদেশ বেতারে গানটির রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে। হোসনে আরা জলি বলেন, আমার প্রিয় শিল্পী , প্রিয় আপা শ্রদ্ধেয় রুমানা আপা অবশেষে আমার সাদাকালো গানটি গেয়েছেন। আমার খুব ভালোলাগছে। 

গানের সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ। রুমানা ইসলাম বলেন, গানের কথা আমার কাছে সত্যিই ভীষণ ভালোলেগেছে। গানেরও সুরও দারুণ। বাংলাদেশ বেতারে এখন ভালো ভালো গান হচ্ছে। সবাইকে দিয়েই বাংলাদেশ বেতার গান করাচ্ছেন। বিষয়টা আমার কাছে খুউব ভালোলাগার। হোসনে আরা জলি’সহ এই গানের সাথে সম্পৃক্ত আরো যারা আছেন প্রত্যেকের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা। 

আশা করছি গানটি সবার ভালোলাগবে। মূলত রুমানা ইসলামের কন্ঠে দেশের গান এবং আধুনিক গানই বেশি শ্রæতিমধুর। রুমানা ইসলামের বাবা খান আতাউর রহমান দেশ বরেণ্য একজন অভিনেতা, পরিচালক, সুরকার, কাহিনীকার। এমন বাবার সন্তান হিসেবে রুমানা ইসলাম সবসময়ই নিজেকে নিয়ে গর্বিত রুমানা ইসলাম। ছোট্টববেলায় রুমানা ইসলাম সিনেমাতেও অভিনয় করেছিলেন। 

খান আতাউর রহমান পরিচালিত ‘আপন পরসিনেমাতে তিনি প্রথম অভিনয় করেন। রুমানা ইসলামের কন্ঠে সর্বশেষ প্রকাশিত মৌলিক গান হলো জামাল হোসেনের লেখা ‘এখনো শ্রাবণ ঝরায়। সুর করেছেন উজ্জ্বল সিনহা। দিন যায় কথা থাকে সিনেমায় রুমানা ইসলাম প্রথম প্লে-ব্যাক করেন। এই সিনেমায় তার কন্ঠে ‘মায়ের মতো আপন কেহ নাই মন মাঝি তোর বৈঠা নেরে আমি আর বাইতে পারলাম না গান ধুটি বেশ জনপ্রিয়তা পায়। 

গৌতম/শহিদ

×