ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

বিচারকের আসনে সংগীতশিল্পী শারমিন রমা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৫, ৫ অক্টোবর ২০২৪

বিচারকের আসনে সংগীতশিল্পী শারমিন রমা

শারমিন রমা

প্রথম পরিচয় তিনি একজন সংগীতশিল্পী, দ্বিতীয় একজন সাংবাদিক। ভীষণ নিভৃতচারী এই মিডিয়া ব্যক্তিত্বের নাম শারমিন রমা। ২০২৩ সালে তার সর্বশেষ গান ‘উড়ু উড়ু মন’ প্রকাশিত হয়। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন, সুর সংগীত করেছেন কিংবদন্তি সুর¯্র্রষ্টা মানাম আহমেদ। গানটি শ্রোতামহলে বেশ সাড়া জাগায়।
সম্প্রতি রাজধানীর লা মেরিডিয়ান এ অনুষ্ঠিত মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪ এর গ্র্যান্ড ফিনালেতে প্রধান বিচারকের কাজ করেছেন। তার সঙ্গে আরও কয়েকজন বিচারক ছিলেন।

একজন প্রধান বিচারক হিসেবে কাজ করতে পেরে ভীষণ ভালো লাগা প্রকাশ করেছেন শারমিন রহমান রমা। তিনি বলেন, শুরুতেই আন্তরিক ধন্যবাদ জানাই আয়োজকদের, যারা আমাকে এই আয়োজনে প্রধান বিচারক হিসেবে কাজ করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। এটা সত্যি যে সুন্দরী প্রতিযোগিতার মানেই যে তাকে অনেক সুন্দরী হতে হবে, এমনটি নয়। বরং তাকে সুন্দরী হবার পাশাপাশি তার চিন্তা-ভাবনার জায়গাটা কতটা স্মার্ট সেটাও আমরা বিবেচনা করি। যেমন দেশ সম্পর্কে, সারাবিশ^ সম্পর্কে তার কতটুকু জ্ঞান আছে, দেশীয় রাজনীতি, সংস্কৃতি, পরিবেশ এবং বিশ্ব রাজনীতি, সংস্কৃতি, পরিবেশসহ আরও নানান বিষয়ে তার জ্ঞান কতটুকু আছে তা আমরা জানার চেষ্টা করি।

মূলকথা তার প্রতিভা, তার মেধা, তার বুদ্ধিমত্তা-সবকিছুই আমরা যাচাই করার চেষ্টা করি। এই প্রতিযোগিতাতেও আমরা বেশ কয়েকজন সুন্দরী মেধাবী প্রতিভাময়ী মেয়ে পেয়েছি, যারা সত্যিই বাংলাদেশকে বিশ্বে যথাযথভাবে তুলে ধরতে পারবে তাদের নিজেদের সৌন্দর্য, মেধা, প্রতিভা দিয়ে। সবার জন্য শুভ কামনা রইল। উল্লেখ্য, শারমিন রহমান রমা এর আগে ২০১৯ সালে সীলন সুপার সিঙ্গারের বিচারক হিসেবেও কাজ করেছেন।

×