ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০১ অক্টোবর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

লুইপার ‘প্রার্থনায় তুমি’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪০, ১৯ আগস্ট ২০২৪

লুইপার ‘প্রার্থনায় তুমি’

জিনিয়া জাফরিন লুইপা

দেশের সার্বিক পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে। সাংস্কৃতিক অঙ্গনেও ফিরে আসতে শুরু করেছে স্বাভাবিকতা। সেই স্রোতে সংগীত শিল্পীরাও গানে ফিরে আসছেন। নন্দিত সংগীতশিল্পী জিনিয়া জাফরিন লুইপা এরই মধ্যে গানের রেকর্ডিংয়ে ফিরেছেন। প্রথমবার এই প্রজন্মের তরুণ গায়ক, সুরকার, সংগীত পরিচালক সজীব দাসের সুর-সংগীতে একটি নাটকের গানে কণ্ঠ দিয়েছেন। গানের শিরোনাম ‘প্রার্থনায় তুমি’। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন। নাটকের নাম ‘ভালোবাসার মানুষ’।

‘প্রার্থনায় তুমি’ গানটির সুর-সংগীত করার পাশাপাশি এতে লুইপার সঙ্গে গেয়েছেনও সজীব দাস। সজীব বলেন, এই প্রজন্মের অত্যন্ত মিষ্টি কণ্ঠের একজন গায়িকা তিনি। ইচ্ছে ছিল আমার সুরে একটা হলেও গান করানোর। অবশেষে সেই সুযোগটি এলো।
আমি চেষ্টা করেছি মনের মতো সুর করতে। আশা করছি ভালোলাগবে শ্রোতা-দর্শকের। লুইপা বলেন, খুব অল্প সময়ে সজীব একজন সুরকার, সংগীত পরিচালক হিসেবে খুব ভালো করছে। তবে এটা সত্যি যে, তার কণ্ঠের গান আমার কাছে ভালোলাগে।

এবারই প্রথম সজীবের সুরে একটা দারুণ গান গাইলাম। গানটি লিখেছেন আমার প্রথম একক গানের অ্যালবাম ছায়াবাজির গীতিকার রবিউল ইসলাম জীবন। গানের কথা সত্যিই খুব সুন্দর। আশা করছি গানটি শ্রোতাদের ভালোলাগবে। পরিচালক রাফাত মজুমদার রিংকু জানান, শীঘ্রই ‘ভালোবাসার মানুষ’ নাটকটি প্রচারে আসবে।

×