ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০১ অক্টোবর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১

মনির খানের ‘জানি চলে যাবে তুমি’ প্রকাশ

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৩৮, ১৯ আগস্ট ২০২৪

মনির খানের ‘জানি চলে যাবে তুমি’ প্রকাশ

মনির খান

শ্রোতাপ্রিয় নন্দিত সংগীতশিল্পী মনির খান। রোমান্টিক গানের শিল্পী হিসেবে তিনি শ্রোতার কাছে বেশি পরিচিত। অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। এখনো নিয়মিত গান উপহার দিয়ে যাচ্ছেন। এক সময়ের অডিও ইন্ডাস্ট্রি কাঁপানো এ শিল্পী বর্তমানে অনলাইন প্ল্যাটফর্মেও সক্রিয় রয়েছেন। এতেও তিনি সফলতার পরিচয় দিয়েছেন। এরই ধারাবাহিকতায় তিনি শ্রোতাদের আরও একটি নতুন গান উপহার দিলেন। গানের শিরোনাম ‘জানি চলে যাবে তুমি’। গানটির কথা লিখেছেন লিয়াকত আলী বিশ্বাস। রোমান্টিক গানটি মনির খানের নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তি পায়।

গানটি প্রসঙ্গে মনির খান গণমাধ্যমকে বলেন, আমি আসলে সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে পছন্দ করি। এখন মানুষের বিনোদন  নেওয়ার মাধ্যম পরিবর্তন হয়েছে। সবাই অনলাইনে থাকে। তাই আমার নিজস্ব ইউটিউব চ্যানেলে গান প্রকাশ করি। আশা করছি এবারের গানটিও  শ্রোতারা পছন্দ করবেন। গত কয়েক দশক ধরে সংগীতচর্চা করে যাচ্ছেন মনির খান। অ্যালবামের পাশাপাশি চলচ্চিত্রে গান গেয়েও শ্রোতাদের মন জয় করেছেন তিনি। সংগীতে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে তিনি  পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ  বেশ কিছু পুরস্কার ও সম্মাননা।

১৯৯৬ সালে একক অ্যালবাম ‘তোমার কোন দোষ নেই’ দিয়ে অডিও ইন্ডাস্ট্রিতে ঝড় তুলেছিলেন মনির খান। এ পর্যন্ত ৪২টির বেশি একক অ্যালবাম  বেরিয়েছে তার। দ্বৈত ও মিশ্র অ্যালবামের সংখ্যাও অনেক। ‘প্রেমের তাজমহল’, ‘লাল দরিয়া’ ও ‘দুই নয়নের আলো’সহ অনেক সিনেমায়  প্লেব্যাক করেছেন মনির খান।

×