ঢাকা, বাংলাদেশ   রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

aiub
aiub

ফেসবুকে পোস্ট দিয়ে বিপাকে ন্যান্সি

প্রকাশিত: ১৯:২৯, ১৫ জুলাই ২০২৪

ফেসবুকে পোস্ট দিয়ে বিপাকে ন্যান্সি

কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি

জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি বর্তমানে সিনেমার গান নিয়ে বেশি ব্যস্ত রয়েছেন। তবে অডিও গানও করছেন নিয়মিত। গানের পাশাপাশি সামজিক যোগাযোগমাধ্যমেও বেশ সরব এই গায়িকা। প্রায়ই নানান ইস্যুতে বিভিন্ন পোস্ট দিয়ে থাকেন তিনি।

রবিবার (১৪ জুলাই) বিকেলে ন্যান্সি তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন, যা নিয়ে ইতোমধ্যে তোলপাড় সৃষ্টি হয়েছে। তিনি তার সেই স্ট্যাটাসে লিখেন, বরাবর, কোকিল নামযুক্ত কূটনী বুড়ি শেয়াল রাণী। পরের চুল কাটা নিয়ে না ভেবে নিজের লেজ কোথায়, কাদের কাছে, কীভাবে এবং কতবার কেটে এসেছ, সেটা নিয়ে ভাবো। মেকাপ ছাড়া দেখতে তুমি যেমন বিশ্রী, তোমার কর্মকাণ্ড ও ঠিক তেমন বিশ্রী। মানের ভয় তোমার নেই জানি কিন্ত প্রাণের ভয় তো আছে! তাই যত দ্রুত পারো জঙ্গলে চলে যাও, নইলে যেকোনো সময় রাম প্যাদানি খাবে। সতর্কবার্তা প্রচারে, সুস্থ শিল্প সমাজ।

এরপর থেকেই আলোচনা হচ্ছে ফেসবুকে চলচ্চিত্র, নাটক ও সংগীতবিষয়ক বিভিন্ন গ্রুপে। ন্যান্সির মতো একজন প্রথম সারির গায়িকাকে প্রকাশ্যে এ রকম আক্রমণাত্মক ভাষা ব্যবহার করতে দেখে অবাক নেটাগরিকরা।

একজন লিখেছেন, ‘ন্যান্সি এমনিতেও মানসিকভাবে সুস্থ না। সে যে কখন কী বলেন তার ঠিক নেই। তবে উনি ভালো গান।’ অন্য একজন একই সুরে লিখেছেন, অশিক্ষার বহিঃপ্রকাশ।

অন্য একজন নেটাগরিক লিখেছেন, যার উদ্দেশে বললেন এমন ভাষা ইউজ করে তার আর ওনার মাঝে পার্থক্য কি রইলো আর!

তবে কাকে এমন আক্রমণাত্মক ভাষায় আক্রমণ করলেন তা খোলাসা করেননি ন্যান্সি। তবে সে অপেক্ষায় নেই নেটবাসী। অনেকের ধারণা দিলশাদ নাহার কনাকে নিয়েই এমন প্রতিহিংসামূলক পোস্ট দিয়েছেন ন্যান্সি। মন্তব্যের ঘরে উল্লেখ করেছেন অনেকে।

এদিকে, ন্যান্সি সেই স্ট্যাটাস শেয়ার করে সঙ্গীতশিল্পী কোনাল তার ফেসবুকে লিখেছেন, ন্যান্সি আপু ইজ ব্যাক। বহুরূপী, মিত্থুক, hypocrite, manipulators রা আসলে বুঝে না, অসভ্যা আচরণ, বর্বরতা, মিথ্যা প্রোপাগান্ডা ছড়াতে ছড়াতে মানুষ টায়ার্ড হয়ে গেলেও আল্লাহ টাইয়ার্ড হননা। রাম প্যাদানির সময় আসার আগে তার নিজের বেঁচে থাকা সম্মানটুকু নিয়ে সতর্ক হয়ে যাওয়া উচিত। অনেক হয়েছে!!! মানুষের সহ্যের সীমা থাকে। সীমা অতিক্রম করাটা আল্লাহও পছন্দ করেননা!

সঙ্গীতশিল্পী কোনালের সেই শেয়ার করা পোস্টে সাংবাদিক আল মাহমুদ মাঞ্জুর কমেন্টে লিখেছেন, সুস্থ শিল্পী সমাজের মুখপাত্রদের এই ভাষা! তাও পাবলিক পোস্টে। ওএমজি! তাহলে অসুস্থদের মাত্রা কেমন, সেটা ভেবে ঘেমে উঠছি!

শহিদ

×