ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

বাচ্চার মা হয়েও মিস ইউনিভার্সে আনিকা 

প্রকাশিত: ০৮:৫৩, ২৮ অক্টোবর ২০২৪

বাচ্চার মা হয়েও মিস ইউনিভার্সে আনিকা 

মিস ইউনিভার্স আনিকা 

বাংলাদেশ তিন বছর পরে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিচ্ছে । দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন আনিকা আলম।  সেখানে কোনওরকম প্রতিযোগিতা ছাড়াই ‘এন্ট্রি’ পেয়েছেন আনিকা। রবিবার দুপুরে একটি সাংবাদিক বৈঠকে এই কথা জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান ফ্লোরা এন্টারটেনমেন্ট কর্তৃপক্ষ। এক সন্তানের জননী আনিকা জানিয়েছেন, তাঁর লক্ষ্য বিশ্বমঞ্চে বাংলাদেশের মুখ উজ্জ্বল করা।আনিকা নিজে একজন মেকআপ আর্টিস্ট। লয়োলা মেরিমাইন্ড ইনিভার্সিটি থেকে পলিটিক্যাল সায়েন্সে ডিগ্রি নিয়ে তিনি কাজ করেছেন লস আঞ্জেলেসের মেয়রের অফিসে।
তিনিই এ বার অংশ নিতে চলেছেন ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতায়। চলতি বছর মেক্সিকোতে বসছে এই প্রতিযোগিতার আসর।  তিনি জানান, আনিমা একজন আন্তর্জাতিক মেকআপ আর্টিস্ট। বিগত প্রায় ৭০ বছর যাবত অবিবাহিতরা অংশ নিচ্ছিল। কিন্তু ২০২৩ সালে থেকে মিস ইউনিভার্স কর্তৃপক্ষ নতুন নিয়ম করেছে যে, বিবাহিতরাও অংশ নিতে পারবেন। আগে বয়সসীমা ২৮ ছিল, এখন নেই।

কী কারণে আনিকাকে এই প্রতিযোগিতার জন্য ‘নির্বাচিত’ করা হয়েছে সেটা জানিয়েছেন ফ্লোরা এন্টারটেনমেন্টের ম্যানেজিং ডিরেক্টর মোস্তফা রফিকুল ইসলাম। রফিকুল বলেন, ‘ ২০২০ সালে কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশ মিস ইউনিভার্স গ্লোবাল প্রতিযোগিতায় অংশ নিতে পারেনি। সেটা একটা কঠিন সময় ছিল। তবে বিশ্বের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিকে সর্বাগ্রে রেখে আমাদের এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছিল।’ আনিকার আশা, তিনি সেখানে বাংলাদেশকে সঠিকভাবে তুলে ধরতে পারবেন। তিনি জানান, তাঁর আদর্শ প্রিন্সেস ডায়না। আগামী দিনে মডেলিং করলেও অভিনয় করা নিয়ে কিছুই ভাবেননি তিনি। 
 

জাফরান 

×