ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

বউ থাকতে অন্য নারীতে আসক্ত,যা বললেন সালমা

প্রকাশিত: ০১:০৬, ২৯ অক্টোবর ২০২৪

বউ থাকতে অন্য নারীতে আসক্ত,যা বললেন সালমা

‘লালনকন্যা’-খ্যাত দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। ২০১১ সালে পারিবারিকভাবে সাবেক সংসদ সদস্য শিবলী সাদিককে বিয়ে করেন সালমা। সালমার স্বপ্ন দেখেছিলেন বিয়ের পরেও ক্যারিয়ারে এগিয়ে যাবেন। বলিউডে গান করবেন। এমনকী ভারতীয় উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী লতা মঙ্গেশকারের সঙ্গেও গান করবেন। কিন্তু বিয়ের পর দেখেন উল্টো। দীর্ঘ ৫ বছর গানের জগত থেকে দূরে থাকেন এই গায়িকা।

 

 

 

 

 

সম্প্রতি এক সাক্ষাৎকারে ক্যারিয়ার, ব্যক্তিজীবনসহ নানান বিষয়ে কথা বলেন ‘লালনকন্যা’ সালমা। সাংসারিক দ্বন্দ্বের কারণে ২০১৬ সালের ২০ নভেম্বরে শিবলী সাদিকের সঙ্গে বিচ্ছেদ সালমার। তাদের সংসারে কন্যা সন্তান রয়েছে নাম স্নেহা। লোকগানের এই শিল্পী পারিবারিকভাবে ফের বিয়ে করেন সানাউল্লাহ নূরে সাগরকে।

গানে জগতে দীর্ঘ ১৮ বছরের পথ চলা এই গায়িকার। বর্তমানে বেশ সফল ক্যারিয়ারে। নবীন-প্রবীণ সকল শিল্পীদের সঙ্গে কাজ করেন তিনি। বলেন, বর্তমানে স্টেজ প্রোগ্রাম কম। তবে সবকিছু মিলে ভালো আছেন।

দীর্ঘ ক্যারিয়ারে অনেক পরিশ্রম করেছেন তিনি। সালমা বলেন, নিজেকে প্রত্যেকবার ভেঙ্গে ভেঙ্গে গড়েছি। বার বার প্র্যাক্টিস করেছি। যার ফলে আজকের সালমা হয়ে ওঠা। সকলে মন জয় করেছই। 

সাবেক স্বামী শীবলী প্রসঙ্গে সালমা বলেন, ক্যারিয়ারে যখন তুঙ্গে তখন হুট করে বিয়ে হয়ে গেলো। আমাকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল অনেক যে বলিউডে গান করানো হবে, লতাজির সঙ্গেও গান করানো হবে। তবে বিয়ের পরে দেখি পুরো উল্টো। কোনো প্রতিশ্রুতিই রাখেনি। 

তিনি আরও বলেন, বিয়ের পর গান বন্ধ হয়ে যায় আমার। ৫ বছর আমি কোনো কাজ করিনি। সেই সময় আমার মেয়ে হয়েছে। ওই বয়সে আমি নিজেই ছোট...সে সময় আমার আবার মেয়ে।

এই গায়িকা বলেন, অনেক বছর আগে আমাদের ডিভোর্স হয়েছে। সে মানুষটাকে নিয়ে কথা বলতে চাই না। শুধু একটা কথাই বলবো উনার উচিৎ হয়নি, একজন গানের পাখিকে অনেকগুলো কথা বলিয়ে, স্বপ্ন দেখিয়ে, সবকিছুকে রেডি করিয়ে এভাবে নিয়ে যাওয়াটা।

সাবেক স্বামীর কাছ থেকে নূন্যতম সম্মানটা পাননি বলেও জানান তিনি। গায়িকা আক্ষেপ করে বলেন, সম্মানটা অনেক বেশি জরুরী। একটা নারীকে অপমান, অপদস্ত বলতে যে এটাই মিন করে যে তোমাকে গালি দেওয়া কিংবা বাড়ি থেকে বের করে দেওয়া তার মানে তোমাকে অপমান করা হলো। তুমি থাকতে অন্য আরও ১০টা নারীতে আসক্ত মানেই তোমাকে অপমান করা হলো। তুমি গানের পাখি, তোমাকে গান করতে দেওয়া হলো না, তোমার গানকে গলা টিপে হত্যা করা হলো মানেই তোমাকে অপমান করা হলো।

সাবেক স্বামীর উদ্দেশে তিনি বলেন, আমি মনে করেছি যে আমি ডাল-ভাত খেয়ে বাঁচবো। আমার বাড়ি-গাড়ি টাকা-পয়সার দরকার নেই। কিন্তু যে মানুষটার আমাকে নিয়ে কোনো চিন্তাই নেই এটা তো আমি একসেপ্ট করতে পারবো না। হ্যাঁ, পারতাম যদি তুমি কুষ্টিয়ার সেই গ্রামের সালমাকে নিয়ে যেতে। কিন্তু সেট ক্লোজআপ ওয়ান তারকাকে তোমার জীবনে জড়িয়েছো। তখন সে দুনিয়াটাকে দেখেছে, ভালোবাসা কী জিনিস সে বুঝতে শিখেছে। মানুষ কীভাবে ভালোবাসে সে সেটা বুঝেছে। সেই সময়টায়  তুমি যদি এটা আশা করো তাহলে তুমি তোমার জীবনে ভুল করেছ।

ফুয়াদ

×