ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

শোবিজ ছেড়ে ধর্মে-কর্মে মন দেওয়ার সিদ্ধান্ত সুজানার

প্রকাশিত: ২২:৪৩, ২৮ অক্টোবর ২০২৪

শোবিজ ছেড়ে ধর্মে-কর্মে মন দেওয়ার সিদ্ধান্ত সুজানার

মডেল-অভিনেত্রী সুজানা জাফর, বিজ্ঞাপন ও নাটকে একসময় টানা ব্যস্ত সময় পার করেছেন। কিন্তু বর্তমানে শোবিজ থেকে দূরে রেখেছেন নিজেকে। বর্তমানে তৃতীয় বিয়ে করে প্রবাসেই বসবাস করছেন। তার স্বামীর নাম জায়াদ সাইফ।

 

মডেল ও অভিনেত্রী হিসেবে সুজানা জাফর সুপরিচত হলেও কয়েক বছর ধরে একজন ব্যবসায়ী হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। পাশাপাশি একজন সমাজ সচেতন মানুষ হিসেবেও সমাদৃত। বছর জুড়েই এতিম ও বৃদ্ধদের জন্য নানারকম উদ্যোগ থাকে তার। করোনা পরিস্থিতিতেও বেশকিছু উদ্যোগ গ্রহণ করেছেন। সম্প্রতি ময়মনসিংহ জেলার ভালুকা ইউনিয়নের পাড়াগাঁও এলাকার এক বৃদ্ধার দায়িত্ব নিয়েছেন।

 

হুট করেই একসময় অভিনয় শোবিজ জগত ছেড়ে দেওয়ার ঘোষণা দেন লাক্স ফটো-সুন্দরী মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। শোবিজ ছেড়ে ধর্মে-কর্মে মন দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ২০১৮ সালের নভেম্বরে ওমরাহ হজ পালন করেন তিনি। করোনাকালীন তিন মাস হোম কোয়ারেন্টাইনে থেকে নিয়মিত কোরআন, হাদিস পড়েছেন। আর ধীরে ধীরে নাকি বদলে গেছে তার মন। এমনটাই জানিয়েছিলেন তিনি।

 

সুজানা বলেছিলেন, করোনার সময় ৩ মাসে কোরআন, হাদিস থেকে যা শিখেছি সেখান থেকে আমি যে শান্তি পেয়েছি, তা আগে কখনই পাইনি। আমার মন থেকে মিডিয়ায় কাজের ইচ্ছে নষ্ট হয়ে গেছে। তাই আমি মিডিয়াতে আর কাজ করবো না।

 

প্রসঙ্গত, ২০০১ সালে মডেলিং এর মাধ্যমে মিডিয়ায় যাত্রা শুরু করেন সুজানা জাফর। ২০০৩ সালে তিনি লাক্স ফটোসুন্দরী খেতাব পান। এরপর অনেক বিজ্ঞাপন, মিউজিক ভিডিও, নাটকে তার দেখা মিলেছে। গত ৩ বছর ধরে মিডিয়াতে অনিয়মিত সুজানা। বর্তমানে বুটিক্স ব্যবসা করছেন।

 

২০০৬ সালে ঢাকার একটি বায়িং হাউসের কর্মকর্তা ফয়সাল আহমেদকে প্রথম বিয়ে করেন সুজানা। কিন্তু চার মাস পরই বেজে ওঠে ভাঙনের সুর। এরপর সংগীতশিল্পী হৃদয় খানের সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। ২০১৪ সালের আগস্টে বিয়েও করেন তারা। তবে সে বিয়েও টেকেনি। এক বছর না যেতেই বিচ্ছেদ হয় তাদের।

 

হৃদয়ের সঙ্গে বিচ্ছেদের পরই শোবিজ থেকে নিজেকে আড়াল করতে শুরু করেন সুজানা। কয়েক বছর ধরেই একেবারেই ক্যামেরার সামনে দাঁড়ান না।

মাহাতাব

×