ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১

দীপ্ত প্লেতে ভৌতিক গল্প ‘বিভাবরী’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৮, ২৮ অক্টোবর ২০২৪

দীপ্ত প্লেতে ভৌতিক গল্প ‘বিভাবরী’

ভৌতিক গল্প ‘বিভাবরী’

অনীশ দাস অপুর ছোট গল্প ‘মধ্যরাতের খাবার’ অবলম্বনে টিটো রহমান নির্মান করেছেন ওয়েব ফিল্ম ‘বিভাবরী’। এর চিত্রনাট্যও পরিচালকের নিজের। ভৌতিক গল্পের এ ওয়েব ফিল্ম হ্যালোইনে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে দেখা যাবে ৩১ অক্টোবর। ওয়েব ফিল্মটি নিয়ে টিটো রহমান বলেন, বাংলাদেশে মিস্ট্রি বা প্যারানরম্যাল এক্টিভিটি নিয়ে কাজ হলেও নিখাঁদ ভূতের গল্প নিয়ে খুব কম কাজ হয়েছে বা হলেও খুব বেশি মানোত্তীর্ণ হয়নি বলেই মনে হয়েছে। 

আমাদের চেষ্টা ছিলো ভূত নিয়ে সিরিয়াস ধরণের কাজ করা যেমনটা বাইরের দেশে হয়। ভয়ে আৎকে উঠতে হয়। যদিও আমাদের ইন্ডাস্ট্রি ভূতের গল্প ডিল করার জন্য খুব বেশি প্রস্তুত না, বাজেট, টেকনোলজি, মেকআপ ইত্যাদি ক্ষেত্রে, তবু যা আছে তা নিয়েই আমরা আমাদের সেরাটা দেবার চেষ্টা করেছি। আপনাদের আমন্ত্রণ জানাচ্ছি ‘বিভাবরী’ দেখতে।

পরিচালকসূত্রে জানা যায়, নিম্নবিত্ত ঘরের মেয়ে নীতু। গ্রাম ছেড়ে পড়াশোনার জন্য শহরে এলেও জীবনযুদ্ধ তার নিত্যসঙ্গী। নিজের থাকা, খাওয়া, অসুস্থ মাকে টাকা পাঠানো-ডে কেয়ার সেন্টারে সামান্য বেবি সিটারের কাজ করা আয় দিয়েই তাকে এসব সামলাতে হয়। এমনকি টাকা বাঁচাতে তাকে থাকতে হয় শহরতলির শেষে একটি পুরনো হোস্টেলে। কিন্তু ইদানীং হঠাৎ করেই হোস্টেলে ফেরার নির্জন পথে মাঝে মধ্যে অদ্ভুত ধরনের শব্দ শুনতে পায় সে। মনে হয় কিছু একটা ফলো করছে তাকে। তবে এসবের গুরুত্ব নেই তার জীবনে। বাড়তি আয়ের আশায় এক জনের পরামর্শে সে অনলাইনে বেবি সিটিং এর পেজ খুলে বসে। 

সেই সুবাদেই একদিন কল আসে শহরের আরেকপ্রান্তে, এক বাসায়। বাবা-মা পার্টিতে যায়, আর বাচ্চাকে রাখতে দিয়ে যায় টেক কেয়ারের জন্য। কিন্তু সে জানে না আজকের রাত, চন্দ্র গ্রহণের রাত। ক্ষুধিত আত্মার রাত। এভাবেই এগিয়ে যায় এর গল্প। ওয়েব ফিল্মটিতে অভিনয় করেছেন সাদিয়া আয়মান, ইরেশ যাকের, ফারিহা শামস সেউতি, রোজী সিদ্দিকী ও রিফাহ নাজিবা।   

গৌতম/শহীদ

×