ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

দুই সিকুয়েল থেকে বাদ অক্ষয়: কারণ জানালেন নির্মাতা

প্রকাশিত: ১৮:২২, ২৭ অক্টোবর ২০২৪

দুই সিকুয়েল থেকে বাদ অক্ষয়: কারণ জানালেন নির্মাতা

অক্ষয় কুমার

‘ভুল ভুলাইয়া’ সিনেমায় অক্ষয় কুমারের অভিনয়ের কথা কমবেশি সবারই জানা। ৩২ কোটি রুপি বাজেটের সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০০৭ সালে। আর বক্স অফিসে ব্যবসা করেছিল ৮২.৮৪ কোটি রুপি। এরপর অক্ষয়কে আর পাওয়া যায়নি। অক্ষয়ের জায়গায় যুক্ত হন কার্তিক আরিয়ান। ২০২২ সালে ‘ভুল ভুলাইয়া ২’ আর ২০২৪ সালে আসছে ‘ভুল ভুলাইয়া ৩’।

‘ভুল ভুলাইয়া ২’-এর মুখ্য ভূমিকায় কার্তিক আরিয়ানের নাম শুনে তেলে বেগুনে জ্বলে উঠেছিলেন সিনেপ্রেমীরা। কিন্তু শেষ পর্যন্ত বাদ পড়েন অক্ষয়। বিভিন্ন সময় অনেকে সোজাসুজি বলেই দিয়েছিলেন, অক্ষয় কুমারকে বাদ দেওয়া উচিত হয়নি।


এতদিন পর এসে অক্ষয় কুমারকে নিয়ে মুখ খুলেছেন পরিচালক আনিস বাজমি। ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে আনিস বলেন, অক্ষয় দুর্দান্ত অভিনেতা- এটা বলতে দ্বিধা নেই। তবে কোন কারণে তিনি সিকুয়েলে থাকতে পারেননি। আমি বা প্রযোজক তাকে জোর করতেও চাইনি। ‘ভুল ভুলাইয়া ২’-তে তিনি থাকলে অসাধারণ কাজ করতেন।

‘ভুল ভুলাইয়া ২’-এর টিজারের ব্যাপক প্রশংসা হয়। কিন্তু দর্শক এবং বি-টাউনের অনেকেই ভেবেছিলেন, টিজার যেমনই হোক, ছবি হিট হবে না। এ বিষয়ে আনিসের ভাষ্য, ‘ভুল ভুলাইয়া ২’ মুক্তির সময় অনেক রকমের বাধা এসেছে। টিজার সকলেরই পছন্দ হয়। কিন্তু একটা ধারণা তৈরি হয়, টিজার ভাল হলেও ছবি হিট হবে না। ট্রেলার মুক্তি পাওয়ার পরেও অনেকে আমাকে বলেছিলেন, ‘অসাধারণ হয়েছে। কিন্তু ছবিটা ভাল চলবে না। কিন্তু ৭০ কোটি রুপির ছবিটি ২৬৬ কোটি রুপি ব্যবসা করেছে।’

এবার আসছে ‘ভুল ভুলাইয়া ৩’। এতে আরিয়ান ছাড়া রয়েছেন বিদ্যা বালান। আবারও মঞ্জুলিকা হয়ে ফিরছেন তিনি। একই সঙ্গে এবারের ছবির বাড়তি পাওনা বলিউডের ‘ডান্সিং কুইন’ মাধুরী দীক্ষিত।

তবে গল্পের শিকড় এবার কলকাতায়। কার্তিক আরিয়ান, বিদ্যা বালান, মাধুরী দীক্ষিত ছাড়াও অনিস বাজমি পরিচালিত ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন তৃপ্তি দিমরি, রাজপাল যাদব, সঞ্জয় মিশ্র, মনীশ ভাদওয়া এবং কাঞ্চন মল্লিক। আগামী ১ নভেম্বর হলে মুক্তি পাচ্ছে ‘ভুল ভুলাইয়া ৩’।

ইসরাত

×