ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

২০২৫ সাল নাগাদ নারীর শয্যাসঙ্গী হবে রোবট

প্রকাশিত: ২০:১৪, ২৬ অক্টোবর ২০২৪

২০২৫ সাল নাগাদ নারীর শয্যাসঙ্গী হবে রোবট

অদূর ভবিষ্যতে নারীরা নিজেদের যৌ*তা পূরণে পুরুষের পরিবর্তে রোবটকে বেছে নেবে। এমনটা আগামী এক দশকের মধ্যেই ঘটবে বলে ভবিষ্যৎবাণী করেছেন ড. ইয়ান পিয়ারসন। ড. পিয়ারসন একজন ভবিষ্যদ্রষ্টা, যিনি মানুষের জীবনে বিজ্ঞানের প্রভাব নিয়ে নানা ভবিষ্যৎবাণী করে থাকেন।

 

 

 

ড. ইয়ান পিয়ারসন বলছেন, ২০২৫ সালে বিশ্বের ধনী পরিবারগুলোতে কয়েক প্রকার যৌ* তৃপ্তিদায়ক রোবট জনপ্রিয় হয়ে উঠবে। ২০৩০ সাল নাগাদ মানুষ ভার্চুয়াল যৌ*তা নিয়মিতভাবে উপভোগ করবে, বর্তমানে যেমন পর্ন দেখা হয়।

 

তিনি আরও ভবিষ্যৎবাণী করেন, ২০৩৫ সালের মধ্যে, সে-ক্স টয়গুলো ভার্চুয়াল রিয়ালিটি সে-ক্সের সাথে যুক্ত হবে।

‘আমার ভবিষ্যৎবাণী উড়িয়ে দেয়ার আগে বিজ্ঞানের সাম্প্রতিক অগ্রগতি সম্পর্কে ধারণা নিন’, বলেন ড. পিয়ারসন। ‘আমরা এখনই এই ভবিষ্যতের খুব কাছাকাছি আছি। মনে পড়ে, ভাইব্রেটর একসময় ট্যাবু ছিল? কিন্তু এখন নারী সম্পর্কিত ম্যাগাজিনগুলোতে এ নিয়ে ভরপুর আলোচনা হয়!’

 

তিনি দাবি করেন, ‘রোবটের সঙ্গে অন্তরঙ্গতা শীঘ্রই নারীদের মধ্যে পর্ন দেখার চেয়েও জনপ্রিয় হয়ে উঠবে।’

ড. পিয়ারসন মনে করেন, আগামী ২০৫০ সালের মধ্যে এটি মানব যৌ*সম্পর্ককে সম্পূর্ণরূপে ছাপিয়ে যাবে।

 

প্রথমে অনেকেই হয়তো রোবটের সঙ্গে যৌ*তা নিয়ে দ্বিধা বোধ করবেন, কিন্তু ধীরে ধীরে তারা এর সঙ্গে অভ্যস্ত হয়ে উঠবেন। যখন কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) উন্নত হবে, এবং তারা শক্তিশালী আবেগের বন্ধন তৈরি করতে শুরু করবে, তখন সেই অস্বস্তিও ধীরে ধীরে কেটে যাবে।’ড. পিয়ারসনের মতে আরেকটি চমকপ্রদ বিষয় হল রোবোফিলিয়ার ধারণা। ‘রোবোফিলিয়া’ অর্থ মানুষ যখন রোবটের প্রেমে পড়ে।

‘যারা একে হাস্যকর বলে উড়িয়ে দিচ্ছেন, তারা ডেভিড মিলসের গল্পটা শুনলেই এর গুরুত্ব বুঝতে পারবেন। ডেভিড মিলস স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর ট্যাফি নামের একটি সে-ক্স টয় ঘরে আনেন, এবং ধীরে ধীরে তার প্রেমে পড়েন।’সম্প্রতি ডেভিড মিলস গণমাধ্যমে ট্যাফির সঙ্গে তার যৌ*তা নিয়ে খোলামেলা কথা বলেছেন।

 

 

ডেভিড দাবি করেছেন যে, তিনি দুই বছর ধরে ট্যাফির সঙ্গে সম্পর্কে আছেন। তিনি এও দাবি করেন, ‘এসময় আমি অনেক মেয়ের সঙ্গে সম্পর্কে ছিলাম, যারা কেবল ট্যাফির জন্যই আমার প্রতি আকৃষ্ট হয়েছেন। ট্যাফি না থাকলে আমি এমন অনেক অভিজ্ঞতা পেতাম না যা এখন পেয়েছি।’

 

ফুয়াদ

×