ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

শাড়ী পড়িয়ে হাতিয়ে নেন ২ লাখ টাকা ?

প্রকাশিত: ১৮:১৩, ২৬ অক্টোবর ২০২৪

শাড়ী পড়িয়ে হাতিয়ে নেন ২ লাখ টাকা ?

ছিলেন এক সাধারন  গৃহবধু  কিন্তু এখন তাকে চেনে সবাই ,নাম তার ডলি জৈন ,বলছি ভারতীয় এই নারীর কথা  যে কিনা শুধু দীপিকা, সোনম কিংবা আলিয়া নন, ডলির হাতের ছোঁয়ায় সুন্দর হয়ে উঠেছেন নয়নতারা, ক্যাটরিনা কাইফ, অনুষ্কা শর্মা-সহ প্রথম সারির অভিনেত্রীরা। এমনকী আম্বানি পরিবারের মহিলাদের শাড়ি পরানোর জন্যও ডাক পান ডলি। নীতা আম্বানি তো বটেই, তাঁর পুত্রবধূ শ্লোকা আম্বানিও ডলির ভক্ত। এমনকী আম্বানি পরিবারের হবু বধূ রাধিকা মার্চেন্টকেও বিভিন্ন অনুষ্ঠানে শাড়ি পরিয়েছেন ডলি। শুধুমাত্র শাড়ি পরিয়েই হয়ে উঠেছেন দেশের এক নম্বর ড্রেপিং আর্টিস্ট।

তিনি শাড়ি পরানোর সময় নানা ট্রিক কাজে লাগান। যেমন প্লিট ঠিক করার জন্য স্ট্রেটনার ব্যবহার করে থাকেন। আরও অনেক কিছুই করে থাকেন তিনি। তবে কত টাকা পারিশ্রমিক নেন ডলি জৈন?  সে জন্য সেই পারিশ্রমিকের কথা তিনি জানাতে পারেন না। তবে তিনি সাধারণত ৩৫ হাজার টাকা থেকে ২ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নেন বলে জানিয়েছেন সাক্ষাৎকারে। এটা একটু পরিবর্তন হলেও হতে পারে।

 ১২৫ ভাবে শাড়ি পরিয়ে লিমকা বুক অফ রেকর্ডসে নামও আছে তাঁর। পরবর্তীকালে নিজেই সেই সংখ্যা বাড়িয়েছেন। ৩২৫ ভাবে শাড়ি পরাতে পারেন। নানা ভাবেই শাড়ি পরাতে পারেন ডলি জৈন। আজ প্রায় ১৫ বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত তিনি। আজ সারা ভারতেই তাঁর খুব নামডাক। তারকারা সবাই তাঁর থেকেই শাড়ি পরতে চান।

এক সাক্ষাৎকারে ডলি জৈনকে প্রশ্ন করা হয়েছিল, তিনি অল্প বয়সে যেহেতু বিয়ে করেন, তাই কতদূর পড়াশোনা করেছেন? যার জবাবে তিনি জানান, ‘আমার ২১ বছরে বিয়ে। ওই বয়সে গ্র্যাজুয়েশন তো হয়ে যাওয়ারই কথা। তবে আমি ক্লাস সেভেন অবধি পড়াশোনা করেছি, এরপরের প্রশ্ন ছিল, মাত্র ক্লাস সেভেন অবধি পড়েও, কীভাবে এত সুন্দর ইংরেজি বলেন তিনি? এবার অবশ্য পুরো কৃতিত্ব নিজের মেয়েদেরই দেন তিনি।

মাত্র ১৮ সেকেন্ডে শাড়ি পরিয়ে ইতিমধ্যেই রেকর্ড গড়ে ফেলেছেন তিনি। এমনকী ৩২৫ ধরনের ভিন্ন স্টাইলেও শাড়ি পরাতে জানেন ড্রেপিং তারকা ডলি। অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি! ডলির এই প্রতিভার খ্যাতি শুধু বলিউডেই আটকে নেই, তা ছড়িয়ে পড়েছে হলিউডেও।
 

জাফরান 

×