ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

নেই হিট সিনেমা, তবুও বিশ্বের সবচেয়ে ধনী অভিনেত্রী!

প্রকাশিত: ১৫:০৭, ২৬ অক্টোবর ২০২৪

নেই হিট সিনেমা, তবুও বিশ্বের সবচেয়ে ধনী অভিনেত্রী!

বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতা টাইলার পেরি, যিনি একজন নাট্যকার এবং অভিনেতা হিসাবে নিজের কেরিয়ার গড়েছেন ও অর্থ উপার্জন করেছেন, তাঁর থেকেও বেশি ধনী তিনি। টাইলার নিজস্ব স্টুডিওর মালিক এবং মাদিয়া ফ্র্যাঞ্চাইজির জন্য বিখ্যাতও, যা তাঁকে ১.৪ বিলিয়ন ডলার সম্পদের মালিক বানিয়েছে। সেই টাইলারের সম্পত্তিও তাঁর জন্য সমুদ্রে এক গ্লাস জলের মতন। টাইলারের চেয়ে পাঁচ গুণেরও বেশি ধনী বিশ্বের সবচেয়ে ধনী এই অভিনেত্রী।

নাম তাঁর জামি গের্টজ, এক আমেরিকান অভিনেত্রী, এখন একজন সফল ব্যবসায়ী মহিলা হয়ে উঠেছেন। এখন বিশ্বের সবচেয়ে ধনী অভিনেত্রী জামি, তাঁর মোট সম্পদ ৮ বিলিয়ন মার্কিন ডলার। তাঁর এই পরিমাণ সম্পত্তি কিন্তু অন্যান্য সেলিব্রিটি, পুরুষ বা মহিলার তুলনায় অনেক বেশি। সবচেয়ে আশ্চর্যের বিষয় হল, বিশ্বের তিন অতি জনপ্রিয় নাম টেলর সুইফট, যাঁর মোট সম্পত্তি ১.৬ বিলিয়ন ডলার, রিহানা, মোট মূল্য ১.৪ বিলিয়ন ডলার এবং সেলেনা গোমেজ, হাতে তাঁর ১.৩ বিলিয়ন ডলার, এই তিনজনের মোট সম্পদ এক করলেও জামিকে ছুঁতে পারবেন না।

সেলেনা গোমেজ, টেলর সুইফট, রিহানার মতো বিশ্ব বিখ্যাত ব্যক্তিত্বদের বিপুল অর্থ তাঁর কাছে কিছুই নয়। 

রিপোর্ট অনুসারে বিশ্বের সবচেয়ে ধনী পাঁচ তারকারা হলেন, জামি গের্টজ, টেলর সুইফট, রিহানা, সেলেনা গোমেজ এবং ম্যাডোনা। আর এই পাঁচজনই অভিনয় ছাড়া অন্যান্য থেকে এই বিপুল অর্থ উপার্জন করেছেন। জামি গের্টজ যেখানে ব্যবসায়িক বিনিয়োগের মাধ্যমে তাঁর সম্পদ অর্জন করেছেন, যখন টেলর সুইফট, রিহানা এবং সেলেনা গোমেজ গান এবং মেকআপ ব্র্যান্ড থেকে তাঁদের সম্পত্তির প্রাচুর্য বানিয়েছেন। তবে তালিকার সপ্তম ধনী অভিনেত্রী যিনি বেশিরভাগই তার অভিনয়ের জন্য পরিচিত, তিনি হলেন রিজ উইদারস্পুন। আর শীর্ষ দশে একমাত্র ভারতীয় অভিনেত্রী হলেন জুহি চাওলা, হুরুন ধনীদের তালিকা অনুযায়ী ৫৫০ মিলিয়ন ডলার সম্পত্তির মালিক তিনি।

১৯৬৫ সালে শিকাগোতে জন্মগ্রহণ করেন জামি গের্টজ। ১৯৮১ সালে 'এন্ডলেস লাভ' ছবি দিয়ে অভিনয় জীবন শুরু করেন। তিনি ১৯৮৭ সালে রবার্ট ডাউনি জুনিয়রের সঙ্গে 'লেস দ্যান জিরো'-তে দারুণ কাজ করে সুপরিচিত হন। একই বছরে, ভ্যাম্পায়ার মুভি 'দ্য লস্ট বয়েজ'-এ একটি প্রধান ভূমিকায় অভিনয় করেন। যদিও একজন প্রধান অভিনেত্রী হিসেবে, জামি গের্টজ বক্স অফিসে খুব বেশি সাফল্য পাননি, তাই তিনি সাপোর্টিং ভূমিকায় কাজ করতে বাধ্য হন। ৯০-এর দশকে 'টুইস্টার' এর মতো সুপরিচিত সিনেমা এবং 'অ্যালি ম্যাকবিল' এর মতো টিভি শোতে অভিনয় করেন। সম্প্রতি, ২০২২ সালের 'আই ওয়ান্ট ইউ ব্যাক'-এ একটি ক্যামিও করেছেন তিনি।

যদিও জামি গের্টজ-এর অভিনয় জীবনে এমন কিছু সাফল্য পাননি, তাঁর ব্যবসায়িক বিনিয়োগের কারণে তিনি বিশ্বের সবচেয়ে ধনী অভিনেত্রী হয়ে উঠেছেন। ১৯৮৯ সালে, তিনি বিলিয়নেয়ার ব্যবসায়ী টনি রেসলারকে বিয়ে করেন। একসঙ্গে, তাঁরা মিলওয়াকি ব্রুয়ার্স বেসবল দল এবং আটলান্টা হকস বাস্কেটবল দলকে এগিয়ে নিয়ে যান। এরই পাশাপাশি গের্টজ-এর বিভিন্ন ব্যবসায় উল্লেখযোগ্য বিনিয়োগ রয়েছে, যা তাঁর সম্পত্তিকে ব্যাপকভাবে বাড়িয়েছে।

তাসমিম

×