ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

খাদ্যরসিক শ্রদ্ধা জানালেন ভেতরের রহস্য

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪০, ২৬ অক্টোবর ২০২৪

খাদ্যরসিক শ্রদ্ধা জানালেন ভেতরের রহস্য

বলিউডের আলোচিত নায়িকা শ্রদ্ধা কাপুর। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘স্ত্রী ২’ সিনেমার ব্লকবাস্টার সাফল্যে উচ্ছ্বসিত। তার সাম্প্রতিক চেহারায় মুগ্ধ নেটিজনেরা। পর্দায় যেমন আকর্শনীয় ঠিক বাস্তবেও নয়নাভিরাম। এমন মাপে মাপে ছিপছিপে চেহারা আর কজনের হয়! কি এই রহস্য!

অনেকের মনে একই প্রশ্ন ঘুরে ফিরে।কি করে তিনি ধরে রেখেছেন তার চেহারা? দেখে বোঝার উপায় নেই যে, শ্রদ্ধা দারুণ ভোজনরসিক। যতটা নিয়ম মেনে কঠোর শরীরচর্চা করেন, ততটাই জমিয়ে খাওয়াদাওয়া সারেন। থালাবাটি সাজিয়ে সুস্বাদু সব পদ তারিয়ে তারিয়ে খেতে বড়ই ভালবাসেন শ্রদ্ধা। মূলত তিনি নিরামিষাশী। অনেকেরই ধারণা, অভিনেত্রীরা রোগা থাকার জন্য কিছুই খান না। তবে শ্রদ্ধার ক্ষেত্রে এই ধারণা একেবারে ভুল। তবে ঝাল-মশলাদার খাবার কমই খান তিনি। বাড়ির তৈরি নিরামিষ সব খাবারই তার পছন্দ। ভালবাসেন ফল খেতে। আম দেখলে তো কথাই নেই। চেটেপুটে সব শেষ। প্রাতরাশে পছন্দ দক্ষিণী খাবার, দুপুরে ভাতই বেশি পছন্দ শ্রদ্ধার। ভোজনরসিকেরা শুনলে খুশি হবেন রুটির চেয়ে ভাতই বেশি ভালবাসেন বলিউডের খলনায়ক শক্তি কপূরের কন্যা। শ্রদ্ধা প্রায়ই নিজের খাওয়াদাওয়ার ছবি পোস্ট করেন ইনস্টাগ্রাম প্রোফাইলে। পুষ্টিকর খাবারের টিপ্সও দেন।

সম্প্রতি গোয়ায় গিয়ে ভাজাভুজি খাওয়ার ভিডিয়ো পোস্ট করেছিলেন শ্রদ্ধা। মুচমুচে ফ্রেঞ্চ ফ্রাই সসে মাখিয়ে কচমচ করে চিবোতে দেখা গিয়েছিল তাকে। কিছু দিন আগেই ইনস্টাগ্রাম প্রোফাইলে নিজের ভূরিভোজের ছবি পোস্ট করেছেন শ্রদ্ধা। সাত পদ সাজিয়ে খেতে বসেছেন শ্রদ্ধা। সাতখানা বাটিতে সাত রকম খাবার। শুরুতেই নারকেলের চাটনি আর সম্বর। ভাত, তার সঙ্গে গাজরের তরকারি, কন্দমূল, বিটরুটের স্টেক আচার দিয়ে, শেষ পাতে চাটনি। শ্রদ্ধাকে দেখলে বোঝার উপায় নেই যে, তিনি মিষ্টি খেতে ভালবাসেন। গরম পড়লেই রোজ আম চাই-ই চাই শ্রদ্ধার। তার প্রিয় ফল আম। তা ছাড়া আতা, লিচু আর জামও খুব পছন্দ নায়িকার। সকালে পেট ভরে জলখাবার খেতেই ভালবাসেন শ্রদ্ধা।

প্রাতরাশে বেশির ভাগ দিনই থাকে দোসা-ইডলি, তো কোনও দিন ডালিয়া-উপমা-সাবুর খিচুড়ি বা চিঁড়ের পোলাও। সবুজ শাকসবজি তার খুবই পছন্দ। মাঝেমধ্যে ফ্রেঞ্চ ফ্রাই খেলেও সাধারণত চিপ্স, বার্গার, পিৎজ়া এড়িয়েই চলেন। নরম পানীয় ছুঁয়েও দেখেন না। খাদ্যরসিক হলেও পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাওয়াতেই বিশ্বাসী শ্রদ্ধা। 

গৌতম//রাজু

×