ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

অবশেষে স্বস্তি রিয়ার

প্রকাশিত: ২০:২৭, ২৫ অক্টোবর ২০২৪

অবশেষে স্বস্তি রিয়ার

রিয়া চক্রবর্তী

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুতে শোকাহতও হতে পারেননি রিয়া চক্রবর্তী। ২০২০ সালের জুনে বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় জড়ানো হয় তাঁর প্রেমিকা রিয়া চক্রবর্তীর নাম। পরে এই মামলায় কারাবাসও করতে হয় রিয়াকে। অবশেষে মিলল স্বস্তি। চার বছর পর মামলা থেকে অব্যাহতি পেলেন এই বলিউড অভিনেত্রী। খবর এনডিটিভির

চার বছরের পুরোনো মামলায় রিয়া, তাঁর ভাই শৌভিক চক্রবর্তী, তাঁর বাবা লেফটেন্যান্ট কর্নেল ইন্দ্রজিৎ চক্রবর্তীর (অবসরপ্রাপ্ত) বিরুদ্ধে অভিযোগ এনেছিল ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই। মুম্বাই হাইকোর্ট রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধে সিবিআইয়ের জারি করা লুক-আউট-সার্কুলার (এলওসি) বাতিল করেছিল।

সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল মহারাষ্ট্র সরকার ও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখানেও নিজের পক্ষে রায় পেলেন রিয়া। ভারতের সুপ্রিম কোর্ট থেকে ছাড়পত্র পেলেন তাঁরা। বিচারপতি বিআর গভাই ও কেভি বিশ্বনাথন রিয়া ও তাঁর পরিবারের দুই সদস্যকে নির্দোষ ঘোষণা করেছেন।

সুশান্তের মৃত্যুর পর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনে প্রয়াত অভিনেতার পরিবার। পাটনায় প্রথমে এই অভিযোগ করা হয়। এরপর তদন্তভার নেয় কেন্দ্রীয় তদন্তকারী দল অর্থাৎ সিবিআই। এই তদন্ত সংস্থার পক্ষ থেকেও রিয়ার বিরুদ্ধে অভিযোগ করা হয়। সেই অভিযোগ থেকেই রেহাই পেলেন অভিনেত্রী।

শুধু তাই নয়, ভারতের সুপ্রিম কোর্ট ভর্ৎসনা করেছেন মহারাষ্ট্র সরকারকে। কেবল হাইপ্রোফাইল হওয়ায় রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের পক্ষে দেওয়া মুম্বাই হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানানো হয়েছে বলেও মন্তব্য করেন আদালত।

২০২০ সালের ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় সুশান্তের মৃতদেহ। এই ঘটনা গোটা বলিউডের কাছে বড় ধাক্কার সমান ছিল। প্রথমেই আঙুল ওঠে রিয়ার বিরুদ্ধে। বান্দ্রার সেই ফ্ল্যাটে একসঙ্গে থেকেছেন সুশান্ত ও রিয়া। মৃত্যুর কিছুদিন আগেই তাঁদের বিচ্ছেদ হয়েছিল বলে খবর রটেছিল।

এ ঘটনায় মাদকযোগেও জড়ায় রিয়ার নাম। সেই অভিযোগের ভিত্তিতে এক মাস কারাবাসে ছিলেন অভিনেত্রী। মুম্বাই পুলিশ ঘটনার পরই দাবি করেছিল, অবসাদের জেরে আত্মঘাতী হয়েছেন সুশান্ত। তদন্তের আগেই কীভাবে মুম্বাই পুলিশ এমন ঘোষণা করেছে, তা নিয়েও প্রশ্ন তোলেন সুশান্তের অনুরাগীরা।

শিহাব

×