ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

তানিয়া বৃষ্টির নতুন তিন নাটক

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩০, ২৫ অক্টোবর ২০২৪

তানিয়া বৃষ্টির নতুন তিন নাটক

তানিয়া বৃষ্টি

তানিয়া বৃষ্টি, এই প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে অন্যতম জনপ্রিয় আলোচিত অভিনেত্রী। দর্শকের এখন তার অভিনীত নতুন নতুন নাটকের প্রতি রয়েছে প্রবল আগ্রহ ঠিক তেমনি নির্মাতাদেরও তাকে নিয়ে নাটক নির্মাণেরও রয়েছে প্রবল আগ্রহ। তানিয়া বৃষ্টি নিয়মিত যে সকল নির্মাতাদের নাটকে অভিনয় করেন, এর বাইরেও গল্প ভালোলাগলে তিনি তাদের নাটকেও অভিনয় করেন।

একটি নির্দিষ্ট গণ্ডির মধ্যে থেকে তিনি নাটকে অভিনয় করেন, এমনটি নয়। গল্প ভালোলাগা এবং চরিত্র মনের মতো হলেই তিনি কাজ করেন। অবশ্য তার আগে পরিচালক সম্পর্কেও তিনি জেনে নেন, তিনি কতোটা যতœ নিয়ে মেধা দিয়ে নাটক নির্মাণ করেন। এরইমধ্যে তানিয়া বৃষ্টি ভক্তদের জন্য সুখবর হলো তার অভিনীতন নতুন তিনটি নাটক এরইমধ্যে ইউটিউবে প্রকাশ পেয়েছে। নাটক তিনটি হচ্ছে জুয়েল এলিনের রচনা ও জুলফিকার ইসলাম রিপনের পরিচালনায়  বারো মাইস্যা রোগী, আপেল আকবর ও স্বপন বিশ্বাসের রচনা ও স্বপন বিশ্বাসের পরিচালনায় চেয়েছিলাম  এবং তানভীর তন্ময়ের রচনা ও পরিচালনায়   ফিদা।

তিনটি নাটকে তানিয়া বৃষ্টির বিপরীতে অভিনয় করেছেন যথাক্রমে মোশাররফ করিম, ইরফান সাজ্জাদ ও নিলয় আলমগীর। তিনটি নাটক প্রচারের পর থেকেই তানিয়া বৃষ্টি দারুণ সাড়া পাচ্ছেন। তানিয়া বৃষ্টি বলেন, গল্প এবং চরিত্রের প্রতি এখন আগের চেয়ে আরো বেশি মনোযোগী হয়ে উঠেছি। আগেতো আমার নিজের গল্প ভালোলাগতে হবে, তারপর চরিত্র। এরপর সবমিলিয়ে ব্যাটে বলে মিলে গেলে কাজ করি। এই তিনটি নতুন খÐ নাটকেরই গল্প আমার ভীষণ পছন্দের। অনুরূপভাবে চরিত্রও। মোশাররফ ভাইয়ের সঙ্গে কাজ করতে সবসময়ই ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করি। তার সঙ্গে কাজ করা আমার কাছে সবসময়ই ভীষণ চ্যালেঞ্জিং মনে হয়।

যে কারণে তার সঙ্গে কাজ করার সময়টা দারুণ উপভোগ করি। অন্য যে দু’জন সহশিল্পী আছেন তাদের সঙ্গেও কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার কাছে মনে হয় আমরা একটি পরিবারের মধ্যে বসবাস করি। গল্পের প্রয়োজনে, চরিত্রের প্রয়োজনে আমরা একেক সময় একেজনের সঙ্গে কাজ করি। আমাদের প্রত্যেকের সঙ্গে প্রত্যেকের সম্পর্কটা আত্মার। যে কারণে আমরা ভালো গল্প পেলে আলোচনা করি, প্রয়োজনে গল্প ঠিকঠাক করেও আমরা কাজ করি। কারণ দর্শককে আমরা ভালো গল্প উপহার দেবার চেষ্টা করি।

গৌতম/ শিহাব

×