ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

সাধারণ জ্ঞান নেই কিয়ারার 

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২১:৪৩, ২৩ অক্টোবর ২০২৪

সাধারণ জ্ঞান নেই কিয়ারার 

কিয়ারা আদভানি

বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি। আগামী বছর তেলেুগু পলিটিক্যাল অ্যাকশন ড্রামা ‘গেম চেঞ্জার’-এ রাম চরণের সঙ্গে ফের জুটি বাঁধবেন তিনি। এদিকে রাম চরণের সঙ্গে অভিনেত্রীর পুরনো এক ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সে ভিডিও দেখে কিয়ারা দেশের জন্য লজ্জার দাবি করছেন নেটিজেনদের অনেকে। মূলত কিয়ারা ২০১৯ সালের এক পুরনো সাক্ষাৎকারের জন্য ট্রোল হচ্ছেন। যেখানে দক্ষিণ ভারতীয় রাজ্য এবং ভাষার নাম বলতে গিয়ে হোঁচট খান অভিনেত্রী। অথচ বলিউডের পাশাপাশি সাউথের ছবিতেও চুটিয়ে কাজ করেছেন কিয়ারা।

 ২০১৯ সালে তেলেুগু অ্যাকশন চলচ্চিত্র বিনয় বিধেয়া রামার প্রচারের সময়, কিয়ারা এবং রাম চরণ রানা দাগ্গুবাতির টক শোতে উপস্থিত হয়েছিলেন। আড্ডার ফাঁকে, রানা কিয়ারাকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি দক্ষিণের রাজ্য নাম এবং ভাষা জানেন কি না। ইতিবাচক উত্তর দেওয়ায়, কো-স্টার রাম চরণ কিয়ারাকে সেগুলোর নাম বলতে প্ররোচিত করেন। কিন্তু মালায়ালম ভাষা কোনো রাজ্যের জানতে চাইলে কিয়ারা ক্লিনবোল্ড হয়ে যান। সেই নিয়ে হাসাহাসি শুরু করেন রানা ও রাম চরণ। তারা জানিয়ে দেন কেরলা রাজ্যের ভাষা মালায়ালাম। এদিকে সোশ্যাল মিডিয়ায় কারও কারও ভাষ্য, সেলিব্রিটি মানেই সবজান্তা এমনটা মোটেই নয়।

তারকাদের পান থেকে চুন খসলেই হইচই কা- শুরু হয়ে যায়। সাধারণ জ্ঞান না থাকার জন্য, অনেক সময়ই ট্রোলের মুখে পড়েন তারকারা। এই তালিকায় এবার পড়লেন কিয়ারা আদভানি। অভিনেত্রীর ভিডিওর কমেন্টস ঘরে একজন লেখেন, ‘সুন্দরী মানেই তার আইকিউও ভালো এমনটা নয়। আরেকজন লেখেন, ‘এরা ভারতীয়? দেশের রাজ্য এবং তাদের ভাষা জানে না! লজ্জাজনক’। অন্য এক নেটিজেন দাবি করেছেন, ‘কিয়ারার আসল নাম আলিয়া, সুতরাং আপনি এর থেকে বেশি কী আশা করেন?’
এদিকে এখন শোনা যাচ্ছে যশরাজ ফিল্মসের এই আলোচিত ফ্র্যাঞ্চাইজি ‘ধুম ফোর’ এতে কিয়ারা আদভানি এবং শর্বরী ওয়াগের যোগ দেওয়ার সম্ভাবনা প্রবল। ভারতীয় গণমাধ্যমের খবর অনুসারে এদের একজন পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করবেন। আর একজন খলনায়িকা অর্থাৎ তিনিই রণবীরের সঙ্গে জুটি বাঁধবেন সিনেমাতে। এখন দেখার বিষয় কে থাকছেন রণবীরের বিপরীতে। ধুম ফোর’-এ রণবীর কাপুরের সঙ্গে দেখা যাচ্ছে শ্রদ্ধা কাপুরকে ক’দিন আগেও এমন গুঞ্জন চাউর হলো বলিউডে।

তারপর থেকেই সোশ্যাল মিডিয়ারে ফ্যানদের নানা জল্পনা-কল্পনা শুরু হয়ে যায়। শ্রদ্ধা বলছেন অন্য কথা। মুম্বাইয়ে একটি ম্যাগাজিনের উদ্বোধনী অনুষ্ঠানে ‘ধুম’ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ সিনেমা নিয়ে বললেন কথা। তার ভাষ্য, ‘আমি এখনো কোনো ছবিতে চুক্তিবদ্ধ হইনি। আমি জানি না, এসব গুজব কীভাবে ছড়ায়! অনেক খবরে দেখলাম, আমি নাকি চুক্তিবদ্ধ হয়েছি। সত্যিটা হলো, আমি এখনো প্রস্তাবই পাইনি।’

×