ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১

ফটোগ্রাফার ও চা বিক্রেতার প্রেম 

আনন্দকণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ২১:৩৭, ২৩ অক্টোবর ২০২৪

ফটোগ্রাফার ও চা বিক্রেতার প্রেম 

ফটোগ্রাফার ও চা বিক্রেতার প্রেম

ভালো নাম সুমন হলেও এলাকার লোক ডাকে তোতা বলে। কখনো কখনো আবার বাফারিংও ডাকে কেউ কেউ। বাজারে ঘুরে ঘুরে চা বিক্রি করে এই তোতা। আর তন্নি একটি এনজিওর ফটোগ্রাফার। দুইজন দুই মেরুর হলেও একপর্যায়ে প্রেম হয় তাদের। বিভিন্ন নামে ডাকার কারণ তোতা স্বাভাবিকভাবে কথা বলতে পারে না (তোতলা)। তবে তন্নির ভরসার জায়গা হয়ে ওঠে সে। একপর্যায়ে একে অপরের প্রতি ভালোলাগা তৈরি হয় তাদের। একজন চা বিক্রেতা ও একজন নারী ফটোগ্রাফারের ভিন্নরকম প্রেমের গল্প নিয়ে তৈরি হয়েছে নাটক ‘তোতার প্রেম’। নাটকটির গল্প, রচনা ও পরিচালনা করেছেন নাট্যাঙ্গনের অন্যতম জনপ্রিয় নির্মাতা এস এম মনির। 
নাটকটি প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রতিটা গল্পেরই তো একটা ধারণা বা একটা বীজ থাকে। একবার এ রকম একটা দৃশ্য বাস্তবেই আমার সামনে এসেছিল। যেখানে এক নারী এক চা বিক্রেতার সঙ্গে কিছুটা অন্যরকমভাবে কথা বলছিল। সেই আলাপ আর দশটা স্বাভাবিক আলাপ ছিল না। তাদের কথায় আবেগ ছিল, প্রেম ছিল। তখনই মনে হয়েছে এমন একটা গল্প হলে ভালোই হয়।

আর কেন্দ্রীয় চরিত্রের তোতলা হওয়ার বিষয়টা হচ্ছে, আমি নিজেই তোতলা। তাই আমার গল্পের নায়ককেও তোতলাই রেখেছি।’ নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন সাগর মির্জা, রিয়া চৌধুরী, অনিতা আকিল, মো. শামীম, সাবিহা, সাকিল, নিবিড়, মিরফাজ। দ্য নিউজের প্রযোজনায় দ্য ড্র্যামা’র ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে নাটকটি।

×