ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

প্র্রথমবার আলম আরা মিনুর সঙ্গে গাইলেন নোলক

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২২, ২২ অক্টোবর ২০২৪

প্র্রথমবার আলম আরা মিনুর সঙ্গে গাইলেন নোলক

আলম আরা মিনুর ও নোলক

প্রথমবারের মতো সংগীতশিল্পী আলম আরা মিনুর সঙ্গে গান গাইলেন নোলক বাবু। তরুণ সিংয়ের কথায় ও নোলক বাবুরই সুরে একটি নতুন মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন তারা। এস ডি সাগরের সংগীতায়োজনে সোমবার রাতে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়। আলম আরা মিনু বলেন, গানের কথা ও সুর আমার কাছে ভীষণ ভালো লেগেছে। নোলক তো এমনিতেই খুব ভালো গায়। আর যেহেতু তার নিজের সুর করা গান, তাই এই গানের প্রতি তার আলাদা একটা দরদও ছিল। যে কারণে গানটি আরও বেশি ভালো হয়েছে।

আর আমিও চেষ্টা করেছি মন দিয়ে গানটি গাইতে। সব মিলিয়ে গানটি সত্যিই এতো ভালো হয়েছে যে গানটি সংগীতপ্রেমী শ্রোতাদের মন জয় করবে বলেই আমার বিশ্বাস। নোলক বাবু বলেন, শ্রদ্ধেয় মিনু আপা বাংলাদেশের সংগীতাঙ্গনের গর্ব। তার সঙ্গে প্রথমবার দ্বৈত গান গাইতে পারা সত্যিই আমার জন্য ভীষণ সৌভাগ্যের। সত্যিই ভীষণ ভীষণ ভালো লাগল গানটি গাইতে পেরে। আমারও বিশ্বাস গানটি শ্রোতা-দর্শকের ভীষণ ভালো লাগবে। কারণ গানের কথা ও সুরের মধ্যে একটা অন্যরকম ভালো লাগা আছে, যা সব গানে সহজে পাওয়া যায় না। 
১৯৯০ সালে বিটিভির একটি নাটকের জন্য আলম আরা মিনু ‘যে বাতাসে ফোটে ফুল’ গানটি গাওয়ার পর গায়িকা হিসেবে তিনি দারুণ সাড়া পেতে শুরু করেন। আলম আরা মিনুর বিশটির মতো একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। শতাধিক মিক্সড অ্যালবামে গান গেয়েছেন তিনি। একশত সিনেমাতে প্লে-ব্যাক করেছেন। ১৯৮৯ সালে ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর সুরে মিনুর প্রথম অ্যালবাম ‘তোমার দেয়া সে কথার মালা’ প্রকাশিত হয়। এই অ্যালবামে মিনুই প্রথম গেয়েছিলেন ‘সে তারা ভরা রাতে’ গানটি। পরে গানটি আইয়ুব বাচ্চু গেয়েছিলেন। 
কিছুদিন আগেই শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী নোলক বাবুর কণ্ঠে প্রার্থনামূলক গান ‘ইয়া যাল জালালি ওয়াল ইকরাম’ প্রকাশিত হলো। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন আনিসুল ইসলাম। মিউজিক করেছেন রোজেন রহমান। গীতিকার, সুরকার আনিসুল ইসলামের ভাষ্যমতে, নোলকের কণ্ঠে এই প্রার্থনামূলক গানটি এক কথায় অনবদ্য হয়ে উঠেছে। গানটি শুনলে শ্রোতাদের ভীষণ ভালো লাগবে। কারণ এই ধরনের গান নোলক খুব কমই গেয়েছেন।

×