ঢাকা, বাংলাদেশ   সোমবার ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১

প্রকাশ্যে এলো শাহনূরের ‘বৃষ্টি এলে’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪০, ২০ অক্টোবর ২০২৪

প্রকাশ্যে এলো শাহনূরের ‘বৃষ্টি এলে’

ঢাকাই সিনেমার নায়িকা শাহনূর

ঢাকাই সিনেমার নায়িকা শাহনূর এই প্রধমবারের মতো আবৃত্তির ভিডিওতে অভিনয় করলেন। ইউটিউবে প্রকাশিত হলো ‘বৃষ্টি এলে’ নামের এই আবৃত্তির ভিডিও। আবৃত্তি করেছেন পাভেল আল মামুন ও তিসন সেনগুপ্ত। এই ধরনের আবৃত্তির ভিডিওতে এর আগে শাহনূরকে দেখা যায়নি। বেশ শৈল্পিকভাবে বৃষ্টি ভেজা দৃশ্যে শাহনূর ভেজা শরীরে নিজেকে উপস্থাপন করেছেন। 

শাহনূর বলেন, ‘বৃষ্টি এলে’র কাজ আসলে বেশকিছুদিন আগে করা। আবৃত্তিটা আমার কাছে ভীষণ ভালোলাগায় কাজটি করতে আগ্রহ প্রকাশ করি। এই ধরনের কাজ এর আগে করা হয়নি আমার। 

আবৃত্তির ভিডিওটি প্রকাশের পর বেশ ভালোই রেসপন্স পাচ্ছি। আর আজ কুইন্স প্যালেসে একটি কালচারাল অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছি। এখানে আমেরিকায় প্রবাসী বাংলাদেশী অনেক শিল্পীই অংশগ্রহন করবেন। সবচেয়ে বেশি ভালোলাগছে এই ভেবে যে আমাদের চলচ্চিত্রের প্রিয়দর্শিনী মৌসুমী আপুর সঙ্গেও আজ দেখা হবে। আশা করছি সময়টা বেশ উপভোগ্য হয়ে উঠবে। 

অনুষ্ঠানের আয়োজকদের প্রতি রইলো আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা। আর সবার প্রতি বিনীত অনুরোধ রইলো বৃষ্টি এলে আবৃত্তি উপভোগ করার জন্য। শাহনূর তার অভিনয় জীবনের দুই যুগ পার করছেন। 

কোহিনূর আক্তার সূচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’ সিনেমায় আম্বিয়া চরিত্রে অভিনয় করাটা তার কাছে ছিলো অনেক বড় প্রাপ্তি। এই সিনেমাতে তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক রিয়াজ। শাহনূর অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ছটুক আহমেদ’র ‘আহারে জীবন’। এতে তার সহশিল্পী ছিলেন ফেরদৌস, পূর্ণিমা’সহ আরো অনেকে। ১৯৯৯ সালে ‘ফাঁসির আদেশ’ সিনেমার মধ্যদিয়ে চলচ্চিত্রে নায়িকা হিসেবে তার যাত্রা শুরু। 

তবে তার অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা হচ্ছে ‘জিদ্দি সন্তান’। এতে তার বিপরীতে ছিলেন নায়ক রুবেল। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান শাহনূর নিজেও মাঝে মাঝে পরিচালনা করেন। আবার তার নিজের নামে ফাউন্ডেশন ‘শাহনূর ফাউন্ডেশন’ থেকেও মাঝে মাঝে সহযোগিতা নিয়ে অসহায় গরীব মানুষদের পাশে থাকেন।

গৌতম/শহিদ

×