ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

যে কারণে জয়ার স্থানে নায়িকা তুষি 

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৮, ১৯ অক্টোবর ২০২৪; আপডেট: ১৮:০১, ১৯ অক্টোবর ২০২৪

যে কারণে জয়ার স্থানে নায়িকা তুষি 

তুষি ও জয়া

দুই বাংলায় সমান জনপ্রিয় বাংলাদেশের চিত্রনায়িকা জয়া আহসান। বাংলাদেশ ও ভারতে একাধিক ছবি মুক্তি পেয়েছে এ নায়িকার। 

অন্যদিকে ঢালিউডের নাফিজা তুষি হালের আরেক জনপ্রিয় নায়িকা। পরিচালক মেজবাউর রহমান সুমনের ‘হাওয়া’ সিনেমায় অভিনয় করে ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে ফেলেন এই নায়িকা। এ ছবি নির্মানের মধ্যদিয়ে নির্মাতা হিসেবে বড় পর্দায় অভিষেক হয় সুমনের। সেই ছবি দুই বাংলাসহ বিশ্বের নানা দেশের প্রাসীদের মধ্যে দারুণ সাড়া ফেফলে। ব্যবসায়িক সাফল্যও পায় দারুণ। ছবিটিতে নায়িকা হিসেবে ছিলেন নাজিফা তুষি। তাকে নিয়েই নতুন সিনেমা বানাচ্ছেন সুমন। সিনেমার নাম ‘রইদ’। 

এ সিনেমায় নাজিফা তুষিকে দেখা যাবে মোস্তাফিজ নূর ইমরানের বিপরীতে। তিন বছর আগে ‘রইদ’ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন সুমন। কথা ছিল এ সিনেমাটি প্রযোজনা করবেন অভিনেত্রী জয়া আহসান। 

২০২০-২১ অর্থবছরে সিনেমা নির্মাণের জন্য ৬০ লাখ টাকার সরকারি অনুদান পেয়েছিলেন জয়া। এতে অভিনয়ের কথাও ছিল তার। তবে সুমনের নানা গড়িমসিতে সময়মতো সিনেমার কাজ শুরু হয়নি। জয়ার অভিনয় করা না করা নিয়েও একটা টানাপোড়েন চলছিল বলে জানা যায়। তাই চলতি বছরের শুরুতে অনুদানের টাকা ফেরত দিয়ে দেন জয়া। বলেছিলেন, নানা কারণেই নির্মাণপ্রক্রিয়া বিলম্ব হচ্ছে। 

এদিকে অনুদানের অর্থ নিয়ে সিনেমা নির্মাণ না করাটা আমার কাছে অশোভন মনে হয়েছে, তাই টাকা ফেরত দিয়েছি। তবে ‘রইদ’ থেমে থাকছে না। বরং জয়া সরে দাঁড়ানোর পর বেশ প্রশান্তি নিয়েই এ সিনেমা নির্মাণকাজ শুরু করেন মেজবাউর রহমান সুমন। নানা সূত্রে জানা গেল, এরইমধ্যে তুষিকে নিয়ে শ্রীমঙ্গলে শুরু হয়েছে সিনেমাটির শুটিং। নতুন করে সিনেমাটির প্রযোজক হিসেবে যুক্ত হয়েছে বেঙ্গল ক্রিয়েশনস। তবে শুটিং শেষ না করে আনুষ্ঠানিকভাবে এ সিনেমা নিয়ে কোনো তথ্য দিতে চান না সুমন।

গৌতম/ শহিদ

×