ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

সিনেমার মন্দা বাজারে হাল ধরলো ‘হৈমন্তীর ইতিকথা’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫২, ১৯ অক্টোবর ২০২৪

সিনেমার মন্দা বাজারে হাল ধরলো ‘হৈমন্তীর ইতিকথা’

চলচ্চিত্র

দেশের চলচ্চিত্রের মন্দা যেন আর কাটছে না। শুধুমাত্র ঈদ আসলে যদিওবা কয়েকটি চলচ্চিত্র দর্শকের নজরে আসতে শুরু করে কিন্তু ঈদ পরবর্তী আবার পূর্বের অবস্থায় ফিরে আসে। দর্শক মানহীন চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বহু আগে। কালেভদ্রে দুই একটি চলচ্চিত্র দর্শকের নজর কাড়ে। চলচ্চিত্রের এই দুর্দিনে সম্প্রতি দেশের তিনটি মাল্টিপ্লেক্স দাপিয়ে বেড়াচ্ছে রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘হৈমন্তী’ অবলম্বনে নির্মিত ‘হৈমন্তীর ইতিকথা’ সিনেমা।

সিনেমার পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন বলেন, ‘হৈমন্তীর ইতিকথা’ সিনেমাটি স্টার সিনেপ্লেক্সের দুটি শাখা বসুন্ধরা সিটি মল ও সনি স্কয়ারের চারটি শো, যমুনা বøকবাস্টার সিনেমাসে দুটি শো এবং লায়ন সিনেমাসে তিনটি শো চলছে। তিনি বলেন, সিনেমাটির মুক্তি নিয়ে আমরা বেশ জটিলতার মধ্যে ছিলাম।

তারিখ নিয়ে রেখেও মুক্তি দিতে পারিনি। দীর্ঘদিন পর সিনেমা হল স্বাভাবিক হচ্ছে। মুক্তি নিয়ে আর অপেক্ষা করিনি, মনে হয়েছে এই সিনেমার যে দর্শক, তারা যেকোনো সময়েই সিনেমাটি দেখবেন। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন ঐশিকা ঐশি। অপু চরিত্র করেছেন সাইফ খান।

আরও আছেন ঝুনা চৌধুরী, রাশেদা চৌধুরী, খলিলুর রহমান কাদেরী, মির্জা সাখাওয়াৎ হোসেনসহ অনেকে। এই সিনেমায় থাকা কয়েকটি রবীন্দ্রসঙ্গীতে কণ্ঠ দিয়েছেন রবীন্দ্রসংগীত শিল্পী ড. অণিমা রায়, মামুন জাহিদ, শিমু দে ও জয়ন্ত আচার্য্য। সংগীতায়োজন করেছেন দীনবন্ধু দাশ, আবহসংগীত করেছেন অমিত চ্যাটার্জি।

গৌতম পাণ্ডে/টুম্পা

×