ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

শাকিলের ‘চিঠি দিও’ নাটকে অপূর্ব-আনন্দ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৭, ১৭ অক্টোবর ২০২৪

শাকিলের ‘চিঠি দিও’ নাটকে অপূর্ব-আনন্দ

শাকিল, আনন্দ ও অপূর্ব

গুণী নাট্যনির্মাতা সৈয়দ শাকিলের পরিচালনায় জনপ্রিয় নন্দিত নাট্যাভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব বেশকিছু খ- নাটকে ও ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন। এরইমধ্যে সৈয়দ শাকিলের নির্দেশনায় আরও একটি নাটকের কাজ শেষ করলেন অপূর্ব। নাটকের নাম ‘চিঠি দিও’।

নাটকটি রচনা করেছেন নাসির খান। এতে অপূর্ব অভিনয় করেছেন আশফাক চরিত্রে। তার বন্ধুর চরিত্রে (ফয়সাল) অভিনয় করেছেন আনন্দ খালেদ। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, নাটকটির গল্প একটু অন্যরকম। আর শাকিল ভাই একজন গুণী নির্মাতা।  আনন্দ আগের চেয়ে আরও ভালো করছে, তার জন্য শুভ কামনা রইল। সৈয়দ শাকিলের নির্দেশনায় প্রথমবার এবং আবারো অপূর্বর সঙ্গে নাটকে অভিনয় করা প্রসঙ্গে আনন্দ খালেদ বলেন, ধন্যবাদ সৈয়দ শাকিল ভাইকে তার নাটকে আমাকে কাজ করার সুযোগ করে দেবার জন্য।

আমার ভীষণ ভালো লেগেছে তার নির্দেশনায় কাজ করে। আর অপূর্ব ভাইয়ের সঙ্গে কাজ করাটা সবসময়ের জন্যই দারুণ অভিজ্ঞতা। তিনি এমনই একজন অভিনেতা যিনি শুধু নিজের পারফর্মেন্সের দিকেই মনোযোগী থাকনে না, তার সহশিল্পীর পারফর্মেন্সের দিকেও তার সজাগ দৃষ্টি থাকে। তার সঙ্গে অভিনয় করে আমি অভিনয় সম্পর্কে, জীবন সম্পর্কে অনেক কিছু শিখেছি, জেনেছি এবং সত্যি নিজেকে সমৃদ্ধ করেছি নানান দিক দিয়ে।

বিশেষত অভিনয়ে। নাটকে অপূর্ব ভাইয়ের সঙ্গে অভিনয় করার সময়ে দেখা যায় যে তিনি এমনকিছু ইমপ্রুভাইজ করেন যা তিনি তার নিজের প্রতিভা দিয়ে নিজের জীবনবোধ থেকে করেন। যা আমাদের মতো শিল্পীদের জন্য ভীষণ সহায়ক ভূমিকা রাখে। অপূর্ব ভাইয়ের প্রতি আমি সবসময়ই ভীষণ কৃতজ্ঞ।

×