ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সুমির ‘খোয়াবনামা’ নাটক মঞ্চায়ন কাল

সংস্কৃতি প্রতিবেদক 

প্রকাশিত: ১৮:০০, ১৭ অক্টোবর ২০২৪

সুমির ‘খোয়াবনামা’ নাটক মঞ্চায়ন কাল

অভিনেত্রী শাহানা রহমান সুমি

দর্শকপ্রিয় গুণী অভিনেত্রী শাহানা রহমান সুমি। ২০০০ সাল থেকে নাট্যদল প্রাচ্যনাটের সাথে সম্পৃক্ত। এই দলের হয়ে বিভিন্ন্ সময়ে ‘কইন্যা’,‘সার্কাস সার্কাস’, ‘ অচলায়তন’ নাটকে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। সেই ধারাবাহিকতায় একই দলের ৩৭তম প্রযোজনা ‘খোয়াবনামা’ নাটকে কুলসুম চরিত্রে অভিনয় করেও বেশ প্রশংসা কুঁড়িয়েছেন। নাটকটির নাট্যরূপ দিয়েছেন মো: শওকত হোসেন সজিব ও নির্দেশনায় কাজী তৌফিকুল ইসলাম ইমন। নাটকটির ১৫তম মঞ্চায়ন রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৭টায়।

শাহানা রহমান  সুমি বলেন, এর আগে এই নাটকে কুলসুম চরিত্রে অন্য একজন অভিনেত্রী অভিনয় করতেন। দু’তিনটি শো’তে অভিনয় করার পর কুলসুম চরিত্রে আমি অভিনয় করা শুরু করি। এরইমধ্যে বেশ কয়েকটি শোতে আমি অংশ নিয়েছে। দর্শকের কাছে থেকে সবসময়ই দারুণ সাড়া পেয়ে আসছি। সত্যি বলতে কী মঞ্চে এখন যারা নিয়মিত নির্দেশনা দিচ্ছেন তাদের মধ্যে কাজী তৌফিকুল ইসলাম ইমন ভাই খুব ভালো করছেন। তার নির্দেশনায় মুগ্ধ আমি। আশা করছি আজ যারা নাটকটি উপভোগ করতে আসবেন, তাদের নিশ্চয়ই ভালোলাগবে আমাদের ‘খোয়াবনামা’। সবাইকে আমন্ত্রণ জানাই নাটকটি দেখার জন্য।

এদিকে বাংলাদেশ টেলিভিশনে সুমি অভিনীত আশরাফী মিঠু পরিচালিত ‘এক্কা দোক্কা’ নাটকটি প্রচার হচ্ছে। এরইমধ্যে সুমি সুজন মাহমুদের পরিচালিনায় এক ঝাক নতুন ছেলে মেয়ের সঙ্গে একটি নতুন সিনেমায় অভিনয় করলেন। সিনেমার নাম এখনো চুড়ান্ত হয়নি। সুমি অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা ‘আগন্তুক’। পরিচালনা করেছেন বিপ্লব সরকার। গত বছর ‘বুসান ফিল্ম ফ্যাস্টিভ্যাল’-এ সুমি অভিনীত এই সিনেমাটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে। শুধু তাই নয় সিনেমাতে সুমির অভিনয়ও দারুণ প্রশংসিত হয়। সুমি অভিনীত প্রথম সিনেমা ছিলো ‘নাচোলের রানী’। তার অভিনীত অন্যান্য সিনেমা হচ্ছে বদরুল আনাম সৌদের ‘গহীন বালুচর’, সাইফুল ইসলাম মান্নুর ‘ পায়ের ছাপ’,  গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজল রেখা’। 
 

গৌতম/শহিদ

×