ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

নির্মাতার অভিযোগকে অস্বীকার করলেন ববি

সংস্কৃতি প্রতিবেদক 

প্রকাশিত: ১১:৪৬, ১৬ অক্টোবর ২০২৪

নির্মাতার অভিযোগকে অস্বীকার করলেন ববি

চিত্রনায়িকা ইয়াসমিন হক ববি

চিত্রনায়িকা ইয়াসমিন হক ববির বিরুদ্ধে টাকা নিয়ে সিনেমায় অভিনয় না করার অভিযোগ করেছেন নির্মাতা জয় সরকার। এই পরিচালকের ভাষ্য অনুযায়ী, তার নির্মিত ‘আমার হৃদয়ের কথা’ সিনেমায় অভিনয়ের জন্য ৪ লাখ টাকা অগ্রিম নিয়েছিলেন ববি। কিন্তু পরবর্তীতে ববি আর  ছবিটিতে অভিনয় করেননি।  

এতে ওই ছবির প্রযোজকের প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়। ২০২০ সালের জানুয়ারি মাসে জয় সরকারের ওই ছবির মহরতে হাজির হননি ঢালিউড নায়িকা ববি। এদিকে জয় সরকারের এই অভিযোগকে অস্বীকার করেছেন ববি। 

মঙ্গলবার  ফেসবুকে ববির বিরুদ্ধে অভিযোগ করেন জয় সরকার। তিনি  একটি ভিডিও শেয়ার করে লিখেছেন,  এই ববি আমার এক প্রযোজকের কাছ থেকে চার লাখ টাকা সাইনিং মানি নিয়ে পরবর্তীতে সিনেময় অভিনয় করেনি। এতে  প্রযোজকের ৩০ লাখ ক্ষতি হয় এবং এবং আমরা  টেকনিশিয়ানরা  আমাদের পারিশ্রমিক থেকে বঞ্চিত হয়েছিলাম একমাত্র ববির কারণে।

অনেক স্বপ্ন নিয়ে যাত্রা করেছিল ফাতেমা কথাচিত্র নামে এক নতুন প্রযোজনা সংস্থা। তাদের প্রথম ছবি ‘আমার হৃদয়ের কথা’য় নায়িকা হিসেবে নিয়েছিল ববিকে। আব্দুল মজিদ নামের ওই প্রযোজক বর্তমাানে প্রবাসে অবস্থান করছেন। নির্মাতা জয় সরকার  দেশে বসে  সেই ছবির জন্য আক্ষেপ করছেন। তিনি জানান, ২০২০ সালে ১১ জানুয়ারি বিকেলে ছিল ছবির মহরত।  সেদিন ববি মহরতে উপস্থিত হননি।

এতদিন পর সামাজিক মাধ্যমে এসব কেন জানাচ্ছেন? শিল্পীসমিতি, পরিচালক সমিতি বা প্রযোজক সমিতিতে অভিযোগ করেছেন কি না জানতে চাইলে জয় সরকার বলেন,  মৌখিকভাবে পরিচালক সমিতিতে জানিয়েছি। তৎকালীন শিল্পীসমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানকেও বিষয়টি জানিয়েছিলাম।  

তিনি আরও বলেন,  এই সিনেমা করোনার আগের। এফডিসিতে মহরতের মাধ্যমে শুরু হওয়ার কথা ছিল। ববি মহরতের দিন আসেননি। আমরা সবাই মিলে মহরত অনুষ্ঠান করেছিলাম।  তার দাবি এই ঘটনায়  প্রযোজক ক্ষতিগ্রস্থ হয়েছেন। তিনি হয়তো এই নির্মাতাকে দিয়ে আর কখনই সিনেমা করাবেন না। এদিকে বিষয়টি জানতে ববির সঙ্গে  যোগাযোগ করা হলে তিনি বলেন,  এসব মিথ্যা। এ রকম কোনো কিছুই আমি জানি না।
 

মনোয়ার/এসআর

×