ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১

গাধা নিয়ে ‘মনোরঞ্জন’, বিতর্কে সালমান

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৫, ১৫ অক্টোবর ২০২৪

গাধা নিয়ে ‘মনোরঞ্জন’, বিতর্কে সালমান

গাধা নিয়ে মঞ্চে সালমান খান

কৃষ্ণসার হরিণ হত্যার ঘটনায় ‘জেরবার’ বলিউডের সালমান খান নতুন করে জড়িয়েছেন ‘গাধা বিতর্কে। আনন্দবাজার লিখেছে, কয়েকদিন আগে শুরু হয়েছে সালমানের সঞ্চালনায় রিয়েলিটি শো ‘বিগ বস। এই অনুষ্ঠানের প্রথম শোয়ে ‘বিগ বস’র ঘরে একটি গাধা নিয়ে আসা হয়। এরপর ওই গাধাকে বিগ বসের ঘরের ১৯তম সদস্য হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়; এবং গাধাটির থাকার জন্য একটি জায়গা বরাদ্দ দেওয়া হয়। 

এমনকি শোয়ে অংশ নেওয়া কয়েক জন্য সদস্যকে গাধাটির সঙ্গে কথা বলতেও দেখা যায়। তবে বিষয়টি নিয়ে আপত্তি জানায় পেটা (পিপল ফর দ্য এথিকাল ট্রিটমেন্ট অব অ্যানিম্যালস) ইন্ডিয়া। প্রাণি অধিকার সংরক্ষণকারী এই সংস্থার পক্ষ থেকে সালমানকে বিষয়টি নিয়ে একটি চিঠি পাঠান হয়। চিঠিতে ‘বিগ বস ১৮’র নিন্দা জানিয়ে অবিলম্বে গাধা ছেড়ে দেওয়ার জন্য সালমানের কাছে অনুরোধ জানানো হয়। স্বেচ্ছাসেবী সংস্থাটির অভিযোগ হল, “মনোরঞ্জনের জন্য গাধার মত অবলা জীবকে ব্যবহার করা ঠিক নয়।

পরে অবশ্য পেটা সোশাল মিডিয়ায় গাধাটিকে ছেড়ে দেওয়াও খবর জানিয়েছে। এদিকে মহারাষ্ট্রের সাবেক মন্ত্রী বাবা সিদ্দিকী হত্যাকাণ্ডের ঘটনায় নেতার ঘনিষ্ঠজন বলিউড নায়ক সালমান খান নিরাপত্তা ‘আতঙ্কে ভুগছেন’ বলে খবর এসেছে।‘বিগ বস’র শুটিংয়ের কাজও সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন নায়ক। কারণ বাবা সিদ্দিকী হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার দুজন নিজেদেরকে যে সন্ত্রাসী গ্যাংয়ের সদস্য বলে দাবি করছে, সেই লরেন্স বিষ্ণোই দলের নিশানায় সালমান রয়েছেন। বিষ্ণোই সালমানকে বছরের পর বছর ধরে কেবল লাগাতার খুনের হুমকি দিয়েই চুপ থাকেনি, নায়কের বাড়ির সামনেও কয়েক মাস আগে গুলি ছুড়ে পালিয়েছে তার দলের লোকেরা।

 

শহিদ

×