ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১১ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

লিমনের গল্পে জোভান

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৫, ১০ অক্টোবর ২০২৪

লিমনের গল্পে জোভান

ফারহান আহমেদ  জোভান

এই সময়ের ছোট পর্দার জনপ্রিয় তারকা ফারহান আহমেদ  জোভান। সাম্প্রতিক সময়ে তার অভিনীত নাটক মানেই নতুন কিছু। এই অভিনেতা নিজেও ভালো গল্পকে প্রাধান্য দিচ্ছেন। সেই ধারাবাহিকতায় লিমন আহমেদের রচনায় ‘মমতা’ শিরোনামের একটি নাটকে দেখা গেছে তাকে। এটি পরিচালনা করেছেন  ‘লিডার আমিই বাংলাদেশ’ চলচ্চিত্রখ্যাত নির্মাতা তপু খান। নাটকে  মানবিকতা, সামাজিক দায়বদ্ধতাকে উপজীব্য করে ভালোবাসার এক গল্প তুলে এনেছেন নির্মাতা। ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে প্রচার হওয়া নাটকটির প্রযোজনা করেছেন আকবর হায়দার মুন্না।
‘মমতা’ নাটক নিয়ে গল্পকার লিমন আহমেদ বলেন, গতানুগতিক ভাবনার বাইরে গিয়ে একটি সুন্দর গল্প লেখার চেষ্টা করেছি। নির্মাতা সেটিকে পর্দায় তুলে ধরেছেন। এ নাটকে মানুষের প্রতি মানুষের মমতার বার্তা দেয়া হয়েছে। পাশাপাশি আছে পরিবার, সমাজ ও ভালোবাসার মানুষের প্রতি দায়িত্বশীলতার গল্প।
অভিনেতা জোভান বলেন, ‘কিছু গল্প ও চরিত্র থাকে যেগুলোতে কাজ করে একটা তৃপ্তি পাওয়া যায়। মমতা নাটকটি আমাকে সেই তৃপ্তি দিয়েছে। জগতে একজন মানুষ কেবল নিজের জন্য বাঁচে না, তার অনেক দায়িত্ব থাকে চারপাশের মানুষের প্রতি, সমাজ ও দেশের প্রতি। সেই বিষয়টাই সুন্দরভাবে ফুটে উঠেছে আমার চরিত্রে।’

×