ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১১ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১

প্রিয়াঙ্কা গোপ ও  সঞ্চিতা রাখি

প্রিয়াঙ্কা গোপ ও সঞ্চিতা রাখির পূজার গান

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪২, ১০ অক্টোবর ২০২৪

প্রিয়াঙ্কা গোপ ও সঞ্চিতা রাখির পূজার গান

প্রিয়াঙ্কা গোপ ও  সঞ্চিতা রাখি

শারদীয় দুর্গোৎসবের আমেজে ভাসছে সারাদেশ। বইছে খুশির জোয়ার। বিনোদন অঙ্গনেও পড়েছে সেই প্রভাব। সুরের ভুবনেও ধরা দিয়েছে পূজানির্ভর সেই উৎসবের রেশ। সেই ¯্রােতধারায় আসছে নন্দিত কণ্ঠশিল্পী প্রিয়াঙ্কা গোপের নতুন গান। ‘ওগো সারদা’ শিরোনামের গানটির কথা লিখেছেন জামাল হোসেন। সুর দেওয়ার পাশাপাশি সংগীতায়োজন করেছেন পুনম মিত্র। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন  সৈকত রেজা। প্রযোজনা প্রতিষ্ঠান রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিওটি প্রকাশিত হবে আজ শুক্রবার। এর আগে দুর্গা পূজা উপলক্ষে প্রকাশিত হয়েছে সঞ্চিতা রাখির নিজস্ব ইউটিউব চ্যানেলে গাওয়া রবীন্দ্রসংগীত ‘আমার নয়ন ভুলানো’।
ওগো সারোদা গানটি প্রসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সংগীতশিল্পী প্রিয়াঙ্কা  গোপ বলেন, এটি অনেক সুন্দর কথামালার একটি গান।  যে কারো মন ছুঁয়ে যাবে। গানে আমাদের জন্য বেশ কিছু বার্তা আছে। আশা করি গানটি সবার ভালো লাগবে। গানটি প্রসঙ্গে গীতিকার জামাল হোসেন বলেন, আমি সব সময় সাম্প্রদায়িক সম্প্রতিতে বিশ্বাসী। ছোট বেলা থেকেই সনাতন ধর্মাবলম্বীর উৎসব দেখে আসছি। আমি চাই উৎসব হোক সবার। এখন আমাদের বর্তমান পরিস্থিতিতে অনেকে দেশটাকে ভিন্ন দিকে প্রবাহিত করতে চায়। এ গানে আমি ভ্রাতৃত্ব ও সম্প্রীতিকে তুলে ধরেছি। যেন সবার মধ্যে সে সম্পর্কটা আরও মজবুত হয়। 
এদিকে গত ৬ অক্টোবর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে সংগীতশিল্পী সঞ্চিতা রাখির গাওয়া রবীন্দ্রসংগীত ‘আমার নয়ন ভুলানো’। নতুন সংগীতায়োজনে গানটি গেয়েছেন নতুন প্রজন্মের এই কণ্ঠশিল্পী।  রবীন্দ্রনাথের প্রকৃতি পর্যায়ের গানটির নতুন করে সংগীত আয়োজন করেছেন অমিত বন্দ্যোপাধ্যায়। চিত্রায়ন ও সংগীত আয়োজন ভাবনায় ছিলেন ধ্রুব জ্যোতি। চিত্রগ্রহণ করেছেন দিগন্ত হালদার। সঞ্চিতা রাখির সংগীতের সঙ্গে পথচলা শুরু শৈশব থেকে পারিবারিক আবহে। নওগাঁয় জন্ম নেওয়া এই শিল্পীর বাবা রণজিৎ পাল ছিলেন একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

বাবার অনুপ্রেরণায় গানে হাতেখড়ি সঞ্চিতার। স্কুল-কলেজের গ-ি  পেরিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন শাস্ত্রীয় সংগীত শিক্ষায়। বিশ্ববিদ্যালয় থেকে শাস্ত্রীয় সংগীতে স্নাতকোত্তর শেষ করে ভারত সরকারের বৃত্তি নিয়ে রবীন্দ্রসংগীতের পাঠ নেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে। সেখান থেকে প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

×