ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৭ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

মুক্তির অপেক্ষায় অধরার দুই সিনেমা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১০, ৬ অক্টোবর ২০২৪

মুক্তির অপেক্ষায় অধরার দুই সিনেমা

অধরা খান

চিত্রনায়িকা অধরা খান এরইমধ্যে শেষ করেছেন দুটি সিনেমার কাজ। সিনেমা দুটি হচ্ছে সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়ম-ের ‘দখিন দুয়ার’ ও জাহিদ হোসেনের ‘ঋতুকামিনী’। দুটি সিনেমার ডাবিংও শেষ করেছেন তিনি। দুটি সিনেমাতে অভিনয় প্রসঙ্গে অধরা খান বলেন, ‘দখিন দুয়ার’ সিনেমাতে আমি খেয়া চরিত্রে এবং ‘ঋতুকামিনী’ তে আমি কুমকুম চরিত্রে অভিনয় করেছি। যে দুজন সিনেমা দুটি নির্মাণ করেছেন দুজনই ভীষণ মেধাবী পরিচালক।

তাদের মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর প্রতি দর্শকের ভালো লাগা ছিল ভালোবাসা ছিল। যে কারণে বলা যায় বেশ আগ্রহ নিয়েই তাদের সিনেমাতে অভিনয় করেছি। একজন অভিনেত্রী হিসেবে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছি এই দুটি সিনেমাতে। আমি ভীষণ আশাবাদী সিনেমা দুটি নিয়ে। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই দুই গুণী পরিচালককে। অধরা জানান, ‘ঋতুকামিনী’ সিনেমাটি আগামীবছর মুক্তি পাবে, এটা তিনি নিশ্চিত। এটা বিশ্বের বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে প্রদর্শন করা হবে। অধরা খানের অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিল ইস্পাহানী আরিফ জাহান পরিচালিত ‘নায়ক’।

এতে তার বিপরীতে ছিলেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। পরবর্তীতে তার অভিনীত ‘মাতাল’, ‘পাগলের মতো ভালোবাসি’ ও ‘সুলতানপুর’ সিনেমা মুক্তি পায়। প্রতিটি সিনেমাতে অভিনয়ের জন্যই অধরা খান দর্শকের কাছ থেকে বেশ ভালো সাড়া পান। অভিনয়ের দুনিয়ায় আরও কাজ করার জন্য থেকে যাবার উৎসাহ পান অধরা খান।

×