ঢাকা, বাংলাদেশ   রোববার ০৬ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

অবশেষে উপস্থাপনায় অপু 

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৩, ৫ অক্টোবর ২০২৪

অবশেষে উপস্থাপনায় অপু 

অপু বিশ্বাস

‘এতদিন যারা আমাকে প্রশ্ন করেছেন, এবার আমি তাদের প্রশ্ন করব। এটা নতুন ধরনের একটা এক্সপেরিমেন্ট। আমার নিজস্ব ইউটিউব চ্যানেলে একটি করে এপিসোড প্রকাশ হতে থাকবে। একটি নতুন পরিচয়ে হাজির হচ্ছি আমি তাই আমার নিজেরও এক ধরনের নার্ভাসনেস ও কৌতূহল তৈরি হচ্ছে’ নিজের চ্যানেলে উপস্থাপক হিসেবে থাকার বিষয়ে এসব কথা বলেন চিত্রনায়িকা অপু বিশ্বাস।

সিনেমায় অভিনয় তো বটেই। এ ছাড়া বিভিন্ন অনুষ্ঠানে পারফর্মসহ নানা আয়োজনে চিত্রনায়িকা অপু বিশ্বাসকে দেখা গেছে। কিন্তু অনুষ্ঠান উপস্থাপনায় তেমন দেখা যায়নি। এতদিন যারা যারা অপু বিশ্বাসকে প্রশ্ন করেছিলেন এবার তাদের প্রশ্ন করবেন অপু বিশ্বাস। কেন হঠাৎ এমন সিদ্ধান্ত নিলেন, আর কেনই বা তাদের প্রশ্ন করবেন আর কারা এই প্রশ্নের মুখে পড়বেন প্রশ্ন নিয়ে সেসব প্রশ্ন সামনে আসছে। আসলে অপু বিশ্বাসকে তো প্রশ্ন করতেন গণমাধ্যমকর্মীরা। তা হলে তাদেরই কি প্রশ্ন করতে যাচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের কুইন? হ্যাঁ বিষয়টা তেমনই।

অপু বিশ্বাস বলেন, প্রথম ধাপে গণমাধ্যমকর্মী ও চলচ্চিত্র নির্মাতাদের অতিথি করে এনেছি, তাদের প্রশ্ন করেছি। দারুণ সব প্রশ্নোত্তরে অনেক কিছুই জানা যাবে। দর্শকও বেশ আনন্দ পাবেন। জানা গেছে, ইতোমধ্যে রাজধানীর মিরপুর ডিওএইচএসের একটি স্টুডিওতে প্রথম ধাপের সব পর্বের শূটিং সম্পন্ন হয়েছে। খুব শীঘ্রই অপু বিশ্বাসের ইউটিউব চ্যানেলে এসব প্রকাশ হবে। অর্থাৎ দর্শক দেখতে পাবেন অপু বিশ্বাসকে একদম নতুন পরিচয়ে।
অপু বিশ্বাস ২০০৪ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র শিল্পে পদার্পণ করেন। তিনি ২০০৫ সালে এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ চলচ্চিত্রে প্রধান নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। অপু বিশ্বাস ৭২টিরও অধিক চলচ্চিত্রে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন। কর্মজীবনে তিনি একটি বাচসাস পুরস্কার অর্জন করেছেন এবং ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কারে মনোনয়ন লাভ করেন। ক্যারিয়ারের হিসেবে এই অভিনেত্রীর ২০ বছর পূর্ণ হয়েছে এ বছর। আর এই ২০ বছরে নতুনভাবে প্রকাশ করছেন নিজেকে।

×