ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৫ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

বড়দিনে কলকাতায় অপূর্বর অভিষেক

​​​​​​​সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২১:৩৭, ৪ অক্টোবর ২০২৪

বড়দিনে কলকাতায় অপূর্বর অভিষেক

.

বাংলাদেশের দর্শকের কাছে নাটক, টেলিফিল্ম বা ওটিটি সিরিজে জিয়াউল ফারুক অপূর্বর উপস্থিতি মানে তিনিই নায়ক। কিন্তু দেশের বাইরে কলকাতায় প্রথম সিনেমায় তিনি খল চরিত্রে অভিনয় করেছেন সানন্দে।

চালচিত্রনামে অপূর্বর সেই সিনেমা মুক্তি পেতে যাচ্ছে আসছে বড়দিনের সময়। হিন্দুস্তান টাইমস লিখেছে, ধারণা করা হয়েছিল এবারের দুর্গাপূজায় মুক্তি পাবেচালচিত্রকিন্তু বরাবরের মতো এবারও পূজায় এক ঝাঁক বাংলা সিনেমা আসছে কলকাতার প্রেক্ষাগৃহে। তাই প্রতিযোগিতা এড়াতে প্রযোজনা সংস্থা থেকে পূজায় মুক্তি না দিয়ে বড়দিনের উৎসব ঘিরে আগামী ২০ ডিসেম্বরচালচিত্রমুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রতিম ডি গুপ্তর পরিচালনায় সিনেমায় আরও অভিনয় করেছেন কলকাতার টোটা রায় চৌধুরী, অনির্বাণ চক্রবর্তী, শান্তনু মাহেশ্বরী, ইন্দ্রজিৎ বসু, রাইমা সেন, স্বস্তিকা দত্ত, ব্রাত্য বসু। থ্রিলার ঘরানার সিনেমা কলকাতার প্রযোজনা সংস্থা ফ্রেন্ডস কমিউনিকেশন প্রযোজনা করছে।

এর আগে অপূর্ব বলেছিলেন, ‘চালচিত্রসিনেমার প্রস্তাব যখন তার কাছে এসেছিল, তিনি কেবল এর চিত্রনাট্য পরখ করে দেখেছিলেন। সিনেমায় নায়িকা কে আছেন বা অন্যান্য অভিনয়শিল্পীর বিষয়টি ভাবনাতেই আনেননি। কলকাতার প্রথম কাজেই খল চরিত্র করতে কেন রাজি হলেন, সেই প্রশ্নে অপূর্ব বলেছিলেন, নাহ! এত বছর পার করে এসে এসব নিয়ে ভাবি না। যারা নিরাপত্তাহীনতায় ভোগেন, তারা এভাবে ভাবেন। আসলে আমি গল্পটা দেখি। আরচালচিত্রসিনেমার গল্পটা দুর্দান্ত। ব্যস, আর খুব বেশি ভাবনা চিন্তা করিনি। একটা ভালো সিনেমার অংশ হয়ে থাকতে চাই।

×