ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

শুভমিতা-সমরজিতের পূজার গান

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৭, ৩ অক্টোবর ২০২৪

শুভমিতা-সমরজিতের পূজার গান

শুভমিতা এবং সমরজিৎ রায়

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে শ্রোতাদের জন্য দ্বৈত কণ্ঠের একটি গান নিয়ে আসছেন ওপার বাংলার সংগীতশিল্পী শুভমিতা এবং এপার বাংলার সংগীতশিল্পী সমরজিৎ রায়। ‘তোমার জন্য রোদ্দুর’ শিরোনামে মৌলিক এই গানটির কথা লিখেছেন গীতিকবি সঞ্জয় রায়। সুর, সংগীতায়োজন ও পরিচালনা করেছেন সমরজিৎ রায় নিজেই।

গানটি প্রসঙ্গে সংগীতশিল্পী শুভমিতা বলেন, দুর্গাপূজা উপলক্ষে সবকিছু নতুনের সঙ্গে সমরজিৎ এবং আমার দ্বৈত কণ্ঠের নতুন গান ‘তোমার জন্য রোদ্দুর’ এক নতুন মাত্রা এনে দেবে শ্রোতাদের। আমি খুব আশা করব আপনারা যেভাবে সবসময় বাংলা নতুন গানের সঙ্গে থেকেছেন, এই গানটির সঙ্গেও থাকবেন। গানটি আমার গেয়েও ভীষণ ভালো লেগেছে, আপনাদের শুনেও খুব ভালো লাগবে এই আশা রাখছি।

সমরজিৎ রায় বলেন, শুভমিতা দিদি আমার ভীষণ পছন্দের একজন শিল্পী। গানটি সুর করে যখন দিদিকে পাঠাই উনি ভীষণ পছন্দ করেছিলেন এবং গানটি শুনেই আমার সঙ্গে গাওয়ার সম্মতি দিয়েছেন, এটি আমার জন্য পরম সৌভাগ্যের।আমার জন্য আরও ভালো লাগার বিষয় হচ্ছে আমার সুরছায়ার শিক্ষার্থীরা এই প্রথম আমার কোনো গানে সমবেত কণ্ঠ দিয়েছে। সর্বোপরি ভীষণ মিষ্টি প্রেমের এই গানটি সবার ভীষণ পছন্দ হবে এইটুকু বলতে পারি।

গানটিতে সমবেত কণ্ঠ দিয়েছেন সমরজিৎ রায় পরিচালিত সুরছায়া সংগীত পাঠশালার শিক্ষার্থী শান্তা, চন্দ্রিমা, ঐশী, শ্রাবণী, ঋতু, শ্রাবন্তী ও প্রমা। প্রোগ্রামিং করেছেন রণদীপ মানু এবং মিক্সিং-মাস্টারিং করেছেন গৌতম বসু। ভিডিও সম্পাদনা করেছেন প্র্রেম প্রকাশ কর্ণ। গানটি সমরজিৎ রায়ের ভেরিফায়েড ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে ৬ অক্টোবর।

×