ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১

বাংলাদেশ শিল্পকলা একাডেমি

নারী কালচারাল কর্মকর্তার রুমে পাওয়া গেল ২১ লাখ টাকা

প্রকাশিত: ১৬:৪২, ৩ অক্টোবর ২০২৪

নারী কালচারাল কর্মকর্তার রুমে পাওয়া গেল ২১ লাখ টাকা

সাদিয়া বিনতে আফজাল

বাংলাদেশ শিল্পকলা একাডেমির নারী কালচারাল কর্মকর্তার রুম তল্লাশি চালিয়ে ২১ লাখ ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে শিল্পকলা একাডেমির সচিব সালাউদ্দিনের নেতৃত্বে ৪ সদস্যের একটি টিম এ টাকা উদ্ধার করে।

অভিযানে গিয়ে শিল্পকলার দায়িত্বে নিয়োজিত কালচারাল অফিসার আবু সালেহ মো. আবদুল্লাহ ও ওই বিভাগের কালচারাল অফিসার সাদিয়া বিনতে আফজরের তালাবদ্ধ কক্ষে তল্লাশি চালিয়ে নগদ ২১ লাখ ৬০ হাজার টাকা এবং গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করা হয়েছে। এ নিয়ে শিল্পকলার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে তৈরি হয়েছে চাঞ্চল্য।

এর আগেও সাবেক মহাপরিচালক লিয়াকত আলী লাকীর কক্ষ তল্লাশি করে পাওয়া যায় ২ লাখ টাকা। আরেক কালচারাল অফিসার এম মোস্তাক হোসেনের কক্ষ থেকে তল্লাশি চালিয়ে আরও ২ লাখ টাকা ও গুরুত্বপূর্ণ গোপন নথিপত্র উদ্ধার করে তল্লাশি টিম। কর্মকর্তা-কর্মচারীরা বলছেন, দুর্নীতিগ্রস্ত সাবেক মহাপরিচালক লিয়াকত আলী লাকীর অনিয়ম দুর্নীতির দোসর কর্মকর্তাদের তালাবদ্ধ রুমগুলো যেন টাকার খনিতে পরিণত হয়েছে। টাকা উদ্ধার বিষয়ে কালচারাল অফিসার কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আফজাল হোসেনের মেয়ে সাদিয়া বিনতে আফজালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে সদুত্তর দিতে পারেননি।

দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় ধরে লিয়াকত আলী লাকী প্রতিষ্ঠানটির মহাপরিচালক ছিলেন। এই পদে থাকাকালে তার বিরুদ্ধে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ ওঠে। তবে শত শত অভিযোগ উপেক্ষা করে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার তাকেই মহাপরিচালকের দায়িত্ব দিয়ে গেছেন।

 

শহিদ

×