ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৩ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

অবশেষে জ্যোতিকাকে অব্যাহতি

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৬, ১ অক্টোবর ২০২৪

অবশেষে জ্যোতিকাকে অব্যাহতি

জ্যোতিকা জ্যোতি

অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি বাংলাদেশ শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগের পরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন গত সরকারের আমলে। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই সেটি বাতিল করা হলো অন্তর্র্বর্তী সরকারের এক প্রজ্ঞাপনের মাধ্যমে। সম্প্রতি প্রকাশিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব নিলুফার ইয়াসমিন স্বাক্ষরিত একটি প্র্রজ্ঞাপনের মাধ্যমে জ্যোতিকা জ্যোতি বিষয়টি অবগত হয়েছেন।

এই প্রজ্ঞাপনে জ্যোতি ছাড়াও চুক্তিভিত্তিক আরও চারজন পরিচালককে অব্যাহতি দেওয়া হয়েছে। অব্যাহতির প্রজ্ঞাপন পেয়ে জ্যোতি অনেকটা ভারমুক্তির অভিব্যক্তি প্রকাশ করেছেন। যদিও মেয়াদ শেষ হওয়ার আগেই অব্যাহতি বিষয়ে ছিল অভিযোগের সুর। বললেন, প্রজ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হলো আমার প্রথম সরকারি চাকরি। বর্তমান অন্তর্র্বর্তীকালীন সরকার আমার চাকরির মেয়াদ থাকার পরও আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। মঙ্গলবার থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদের দায়িত্বে আমি আর নেই।

এতদিন তার সঙ্গে কাজের সুবাদে যুক্ত থাকা লেখক, গবেষক, প্রকাশকদের তিনি অনুরোধ করেছেন, কোনো প্রয়োজনে সরাসরি শিল্পকলার গবেষণা ও প্রকাশনা বিভাগে যোগাযোগ করার জন্য। জানান ধন্যবাদও, দেড় বছরের এই যাত্রায় নতুন নতুন অভিজ্ঞতায় আমাকে ঋদ্ধ করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।

×