ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৩ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

স্বর্ণলতার গোলমালের চারশতম পর্ব আজ

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৫, ১ অক্টোবর ২০২৪

স্বর্ণলতার গোলমালের চারশতম পর্ব আজ

স্বর্ণলতা দেবনাথ

দর্শকপ্রিয় অভিনেত্রী স্বর্ণলতা দেবনাথ। সম্প্রতি দীপ্ত টিভিতে প্রচার শেষ হওয়া কায়সার আহমেদ পরিচালিত ‘বকুলপুর সিজন টু’ ধারাবাহিকের নিগার চরিত্রটি এতটাই জনপ্রিয় হয়ে উঠেছিল চরিত্রটিতে অভিনয়ের কারণে বেশ আলোচনায় এসেছিলেন তিনি। 
এরইমধ্যে স্বর্ণলতা একই পরিচালকের আরও একটি ধারাবাহিকে অভিনয় শুরু করেছেন। নাটকের নাম ‘গোলমাল’। এই নাটকের নাট্যকারও আগের নাটকের নাট্যকার, অর্থাৎ ‘গোলমাল’ ধারাবাহিকটিরও রচয়িতা আহমেদ শাহাবুদ্দীন। তবে এই ধারাবাহিকে স্বর্ণলতা অভিনয় করছেন দিলরুবা চরিত্রে। আজ বুধবার নাটকটির চারশততম পর্ব প্রচার হবে আরটিভিতে। স্বর্ণলতার ভাষ্যমতে তিনি এই ধারাবাহিকের গল্পের প্রয়োজনে ৩৭০তম পর্ব থেকে অভিনয় করছেন। এরইমধ্যে দিলরুবা চরিত্রে অভিনয়ের মধ্যদিয়েও তিনি দর্শকের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন।

স্বর্ণলতা দেবনাথ বলেন, অভিনন্দন কায়সার আহমেদ ভাইকে ‘গোলমাল’ ধারাবাহিকেও আমাকে একটি চমৎকার চরিত্রে কাজ করার সুযোগ দেবার জন্য। তার পরিচালিত ‘বকুলপুর সিজন টু’তে নিগার চরিত্রে অভিনয় করেও আমি অভূতপূর্ব সাড়া পেয়েছিলাম। ‘গোলমাল’ ধারাবাহিকে কাজ শুরু করেছি খুব বেশিদিন হয়নি, কিন্তু এই ধারাবাহিকে দিলরুবা চরিত্রে কাজ করে সাড়া পেতে শুরু করেছি। এরইমধ্যে নাটকটি চারশততম পর্বে দর্শকপ্রিয়তা রেখেই প্রচার পেল।

এটা একজন পরিচালকের জন্য চ্যালেঞ্জই বলব। অবশ্য কায়সার ভাই এর আগেও এই ধরনের শত শত পর্বের ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন। আর ‘কমন প্র্রবলেম’ ধারাবাহিক মাত্র প্রচার শুরু হলো, দর্শকের ভালো লাগছে। মাসুদ ভাইয়ের ‘ব্রোকেন ফ্যামিলি’ নিয়েও ভীষণ আশাবাদী আমি। এরইমধ্যে স্বর্ণলতা বাংলাভিশনে দুর্গাপূজায় প্রচারের জন্য রান্নাবিষয়ক একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশগ্রহণ করেছেন সুব্রত দের প্রযোজনায়। 
‘গোলমাল’ ধারাবাহিকে তিনি অভিজ্ঞ অভিনয় শিল্পীদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন। যাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন মুকিত জাকারিয়া, রওনক হাসান, মুকুল সিরাজ, আজিজুল হাকিম, মীর সাব্বির, আরফান আহমেদসহ আরও অনেকে। 
এদিকে এরইমধ্যে স্বর্ণলতা নাসির উদ্দিন মাসুদের পরিচালনায় একটি নতুন ধারাবাহিকের কাজ শুরু করেছেন। নাটকের নাম ‘ব্রোকেন ফ্যামিলি’।

এই ধারাবাহিকের অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করছেন তিনি। তবে নাটকটির প্রচার শুরু হয়নি এখনো। স্বর্ণলতা অভিনীত আরও একটি নতুন ধারাবাহিকের প্রচার শুরু হয়েছে। নাটকের নাম ‘কমন প্রবলেম’। এই ধারাবাহিকটি গেল মাসেই বাংলাভিশনে প্রচার শুরু হয়েছে।

×