ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

বুলবুলের গান নিয়ে আসছে জাজ মিউজিক

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২০, ২৮ সেপ্টেম্বর ২০২৪

বুলবুলের গান নিয়ে আসছে জাজ মিউজিক

জাজ মিউজিক

দেশের জনপ্রিয় গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল না ফেরার দেশে পাড়ি জমান ২০১৯ সালের ২২ জানুয়ারি। অনেক গানের রূপকার এই শিল্পী। মৃত্যুর পরেও তার বেশ কয়েকটি অপ্রকাশিত গান প্রকাশ হয়েছিল। আগামীকাল সোমবার প্রকাশ হচ্ছে বুলবুলের আরেকটি নতুন গান ‘তুমি নদী প্রেমের নদী’। এ গান প্রকাশের মধ্য দিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার গানের ইউটিউব চ্যানেল জাজ মিউজিক।

চ্যানেলটির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন জাজের কর্ণধার আব্দুল আজিজ। তিনি বলেন, আহমেদ ইমতিয়াজ বুলবুল আমাদের গানের জগতের এক উজ্জ্বল নক্ষত্র। গানের মাধ্যমে তিনি হাজার বছর বেঁচে থাকবেন। আমরা তাকে সম্মান জানিয়েই গানের চ্যানেলটি চালু করছি। তিনি আরও বলেন, এ গানটি বুলবুল ভাই নতুন একজন শিল্পীকে দিয়ে গাইয়েছিলেন। আমি জানি না সেই গায়িকা কে। যদি জানতে পারি অবশ্যই তার নাম গানে সংযুক্ত করব। চ্যানেলটি নিয়মিত গান প্রকাশ করবে বলেও জানান আজিজ। তিনি বলেন, আমরা চেষ্টা করব প্রতি সপ্তাহে অন্তত একটা নতুন গান করার। চলচ্চিত্রে জাজ সব সময় নতুন মুখ উপহার দিয়েছে।

বাপ্পী চৌধুরী, মাহিয়া মাহি, নুসরাত ফারিয়া, সিয়াম আহমেদসহ অনেকেই এখন প্রতিষ্ঠিত। গানের ক্ষেত্রেও আমরা নতুনদের প্রাধান্য দিতে চাই। যারা নতুন, ভালো গান করেন তারা সরাসরি আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। আমরা নিজেদের খরচেই গান তৈরি করব। আশা করছি, চলচ্চিত্রের মতো গানেও আমরা বেশ কয়েক নতুন শিল্পীকে প্রতিষ্ঠিত করতে পারব।

×